বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ দেখার জন্য মুখিয়ে আছেন ক্রিকেটপ্রেমীরা। ফাইল ছবি

চির প্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত-পাকিস্তান। দীর্ঘদিন ধরে দুই দেশের ক্রিকেট ম্যাচ বন্ধ রয়েছে। ফলে ক্রিকেট মাঠে দুই দেশের আগুনে লড়াই উপভোগ থেকে বঞ্চিত ক্রিকেটপ্রেমীরা। আসন্ন বিশ্বকাপে এই দুদলের লড়াই দেখতে তারা মুখিয়ে আছেন। তার প্রমাণ, মাত্র এক ঘন্টায় শেষ হয়ে গেছে আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচের টিকিট! খবর বাসসের।

আগামী ২৪ অক্টোবর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়বে ভারত-পাকিস্তান। এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচের টিকিট বিক্রি হয় গত রোববার। বিক্রি শুরুর এক ঘন্টার মধ্যেই টিকিট শেষ হয়ে গেছে।

ভারত-পাকিস্তান ম্যাচের জন্য জেনারেল, জেনারেল ইস্ট, প্রিমিয়াম, প্যাভিলিয়ন ইস্ট ও প্লাটিনামের টিকিট ছাড়া হয়েছিল। সবগুলো গ্যালারির টিকিটই বিক্রি হয়ে গেছে। সর্বোচ্চ ছিল প্রিমিয়াম ও প্লাটিনাম টিকিটের মূল্য। সেগুলোও ১৫০০ ও ২৬০০ দিরহামে কিনে নিয়েছে দর্শকরা।

ওমানে হবে বাছাই পর্ব এবং আরব আমিরাতে হবে মূল আসর। আরব আমিরাতে ৭০ শতাংশ দর্শক মাঠে প্রবেশ করতে পারবে। আর বাছাই পর্বে ওমানের রাজধানী মাস্কাটের ম্যাচ গুলোতে ৩ হাজার করে দর্শক মাঠে বসেখেলা দেখার সুযোগ পাবে।
রোববার থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪৫ ম্যাচের টিকেট বিক্রি শুরু করে আইসিসি।

বিশ্বের সেরা ১৬টি দলকে নিয়ে বাছাই পর্ব দিয়ে আগামী ১৭ অক্টোবর থেকে ওমানের রাজধানী মাস্কাটে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর আগামী ২৩ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে মূল আসর। ১৪ নভেম্বর ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে টুর্নামেন্ট।

করোনার কারণে ভারতের বদলে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হচ্ছে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। তবে মূল আয়োজক দেশ হিসেবে থাকছে ভারতই।