বিশেষ সম্মাননা পাওয়া ডিএমপির এক কর্মকর্তা। ছবি: ডিএমপি নিউজ

ছাদবাগানে বিশেষ অবদান রাখা ও আয়রনম্যান হিসেবে বিশ্বে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করায় ডিএমপির তিন জ্যেষ্ঠ কর্মকর্তাকে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে।

সম্মাননা পাওয়া তিন কর্মকর্তা হলেন ডিএমপির প্রটেকশন অ্যান্ড ডিপ্লোম্যাটিক সিকিউরিটির যুগ্ম কমিশনার হামিদা পারভীন পিপিএম-সেবা, উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগের উপকমিশনার হুমায়রা পারভীন ও গোয়েন্দা রমনা বিভাগের জোনাল টিমের অতিরিক্ত উপকমিশনার মিশু বিশ্বাস, পিপিএম-সেবা।

শনিবার সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সে মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তাঁদের বিশেষ সম্মাননা প্রদান করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, বিপিএম-বার, পিপিএম।

যুগ্ম কমিশনার হামিদা পারভীন ২০১৯ থেকে ২০২২ পর্যন্ত উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনে দায়িত্বকালীন কার্যালয়ের ছাদে বিভিন্ন ধরনের ফলদ, বনজ, শাকসবজি ও ফুলগাছ রোপণ করেন। এ জন্য তিনি বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১-এর ঙ’ শ্রেণিতে বাড়ির ছাদে বাগান সৃজন (ব্যক্তি/প্রতিষ্ঠান) ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেন। উপকমিশনার হুমায়রা পারভীন সেসব দৃষ্টিনন্দন বাগান পরিচর্যা ও রক্ষণাবেক্ষণ করেন। এ জন্য দুই পুলিশ কর্মকর্তাকে ডিএমপির পক্ষ থেকে এ বিশেষ সম্মাননা দেওয়া হয়।

এ ছাড়া ২৮ মে ব্রাজিলে অনুষ্ঠিত আয়রনম্যান চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন করায় ও চলতি বছর সেপ্টেম্বর মাসে ফ্রান্সে অনুষ্ঠেয় আয়রনম্যান বিশ্ব চ্যাম্পিয়নশিপ-২০২৩-এ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার কৃতিত্ব অর্জন করায় ডিএমপির গোয়েন্দা রমনা বিভাগের জোনাল টিমের অতিরিক্ত উপকমিশনার মিশু বিশ্বাসকে বিশেষ সম্মাননা দেওয়া হয়। তিনি গত বছর মালয়েশিয়ায় অনুষ্ঠিত আয়রনম্যান প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রথম কর্মকর্তা হিসেবে আয়রনম্যান মেডেল অর্জন করেন।