সিলেটের বিয়ানীবাজার থানার পুলিশ চাঞ্চল্যকর জয়নুল ইসলাম হত্যা মামলার মূল আসামিকে গ্রেপ্তার করেছে। বিদেশে পালানোর সময় ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, গত ২ জুন বিয়ানীবাজার থানাধীন ৫নং কুড়ারবাজার ইউপির আঙ্গুরা মোহাম্মদপুর এলাকার আব্দুল মুহিত এবং তার প্রতিবেশী আব্দুল জব্বার জায়গার সীমানা নির্ধারণকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে আব্দুল জব্বারের নিকটত্মীয়রা আব্দুল মুহিতের নিকটাত্মীয়দের উপর আকস্মিক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আক্রমণ করে এবং এনায়েত হোসেন নামে একজন দা দিয়ে আব্দুল মুহিতের নিকটাত্মীয় জয়নুল ইসলামকে উপর্যুপরি কুপিয়ে জখম করেন। তখন অন্য আসামিরা জয়নুল ইসলামের ভাই তানভীর আহমদ সেলিমসহ অন্যান্যদের দেশীয় অস্ত্রসস্ত্র দিয়ে আঘাত করে জখম করেন। গুরুতর আহত অবস্থায় জয়নুল ইসলাম ও তার ভাই তানভীর আহমদ সেলিমকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় জয়নুল ইসলাম(৩৫) মারা যান।

এ ঘটনায় বিয়ানীবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

দ্রুত মামলার আসামীদের গ্রেফতারের জন্য যাবতীয় কর্মপরিকল্পনা ও কৌশল গ্রহন করে বিভিন্ন স্থানে বিয়ানীবাজার থানা পুলিশ একাধিক অভিযান পরিচালনা করে। ৩৯ অক্টোবর দিবাগত রাত আনুমানিক ৩টার সময় বিয়ানীবাজার থানার একটি টিম হত্যা মামলার মূল আসামী এনায়েত হোসেনকে (৩৮) ইমিগ্রেশন পুলিশের সহায়তায় হজরত শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়।

আসামী এনায়েত হোসেনের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।