হারানো মালামাল উদ্ধারের পর ১৩ এপিবিএন প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজধানীর হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে মালামাল হারিয়ে ফেলা এক যাত্রীর পাশে দাঁড়িয়েছে ১৩ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (১৩ এপিবিএন)। হারিয়ে যাওয়া সে মালামাল উদ্ধার করে ওই যাত্রীকে ফিরিয়ে দিয়েছে বাংলাদেশ পুলিশের এই ইউনিট।

১৩ এপিবিএন, উত্তরা, ঢাকা জানায়, ১৩ এপিবিএন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে এবং বিমানবন্দরে যাত্রী ও সহযাত্রীর হয়রানী প্রতিরোধে দায়িত্ব পালন করে যাচ্ছে। এরই ধারা বাহিকতায় ২৮ মার্চ (মঙ্গলবার) মো. শরিফ নামের এক যাত্রী অভিযোগ করেন, বিমানবন্দরে তার মালামাল হারিয়ে গেছে। অভিযোগ পেয়েই কাজ শুরু করে ১৩ এপিবিএন।

জানা যায়, সৌদি আরবে বসবাস করার জন্য বৈধ কাগজপত্র না থাকায় সৌদি পুলিশের হাতে আটক হয়ে কারাবন্দি ছিলেন মো. শরিফ। এরপর আউট পাশে তিনি দেশে ফিরে ৬ মার্চ এয়ারপোর্ট আর্মড পুলিশ অফিসে লিখিত অভিযোগ করেন। তিনি বলেন, তিনিসহ চার যাত্রীর কাছে কোনো ব্যাগ ছিল না। এ জন্য সৌদির জেদ্দা এয়ারপোর্টে সৌদি পুলিশের নির্দেশে একই বিমানে আসা অন্য এক যাত্রীর ব্যাগে তাদের পাঁচটি মোবাইল ফোন ও পাঁচটি মানিব্যাগ রাখেন। ওই মালামাল বাংলাদেশে আসার পর তাদের ফিরিয়ে দেয়ার কথা। কিন্তু অভিযুক্ত যাত্রী বাড়ি চলে যান।

অভিযোগ পেয়ে এয়ারপোর্ট আর্মড পুলিশের সাইবার সেল টিমের সদস্যরা অনুসন্ধান শুরু করে অভিযুক্ত যাত্রীকে শনাক্ত করেন। পরে সাইবার টিমের সদস্যরা অভিযুক্ত যাত্রী মো. আলমগীরকে (২৯) ২৮ মার্চ এএপি অফিসে হাজির করেন এবং অভিযোগকারীর মালামাল উদ্ধার করে মো. শরিফকে বুঝিয়ে দেওয়া হয়।