মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুলের তোড়া তুলে দিচ্ছেন মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : বাসস

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রোববার (১১ জুন) পালিত হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস।

এ উপলক্ষে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুকন্যার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া, মিলাদ ও আলোচনা সভার আয়োজন করা হয়। খবর বাসসের।

রোববার গণভবনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

এ ছাড়া স্বেচ্ছাসেবক লীগ মাগরিবের পর কলাবাগান ক্রীড়া চক্র মিলনায়তনে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে। অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে যুবলীগ আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। রোববার আসরের পর বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় অনুষ্ঠিত সভায় যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ ও হাবিবুর রহমান পবন, যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল ও মুহাম্মদ বদিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।