কুড়িগ্রামে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তধর্মীয় সংলাপের খণ্ডচিত্র। কোলাজ: পুলিশ নিউজ

কুড়িগ্রাম জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের ‘ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ (প্রথম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের আওতায় জেলায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তধর্মীয় সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

রোববার বেলা তিনটার দিকে শেখ রাসেল পৌর অডিটরিয়ামে এ সংলাপ হয়।

সংলাপ অনুষ্ঠানে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি।

এতে আরও উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মির্জা মোহাম্মদ নাসির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পৌর মেয়র কাজিউল ইসলামসহ অনেকে।

ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তধর্মীয় সংলাপে বক্তারা বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষ ধর্মীয় অনুশাসন মেনে ধর্ম চর্চা করে। ধর্মীয় সম্প্রীতির নিদর্শন বাংলাদেশ। এখানে সবাই যার যার ধর্ম পালন করে এবং সম্প্রীতি বজায় রেখে চলে।

পুলিশ সুপার বলেন, ‘সাম্প্রদায়িক সম্প্রীতির অপ্রতিরোধ্য অগ্রযাত্রার পথে যদি কেউ বাধা দেওয়ার চিন্তা করে, তাকে অবশ্যই কঠোর আইনের মুখোমুখি হতে হবে। কুড়িগ্রামে এখন পর্যন্ত কোনো অপরাধ আনডিটেকটেড নয়। অতএব আগামীতেও কেউ অপরাধ করে পার পাবে না।’