পুলিশি হেফাজতে জব্দ করা অবৈধ মালামাল। ছবি : বাংলাদেশ পুলিশ

যশোরের বেনাপোল পোর্ট থানা-পুলিশের অভিযানে ১৮৬ কেজি গাঁজা, ৭৪৯ বোতল ফেনসিডিল, ভারতীয় প্রসাধনী, ওষুধ ও আতশবাজি জব্দ করা হয়েছে। এ ঘটনায় একটি ভারতীয় ট্রাক আটক করা হলেও কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এদিকে যশোর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পৃথক অভিযানে ২৭ কেজি গাঁজাসহ দুই কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ করা মাদক ও মালামালের আনুমানিক দাম ১ কোটি ৪২ লাখ টাকা।

বুধবার (১৫ জুন) রাতে বেনাপোল পোর্ট থানা, শার্শা থানা ও কোতোয়ালি থানা এলাকা থেকে এসব মালামাল জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে কথা বলছেন যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

বেনাপোল পোর্ট থানা-পুলিশ জানায়, গোপন তথ্যের ভিত্তিতে বেনাপোল পোর্ট থানাধীন স্থলবন্দরের ২২ নম্বর শেডের সামনে থেকে ১৮৬ কেজি গাঁজা, ৭৪৯ বোতল ফেনসিডিল, ভারতীয় প্রসাধনী, ওষুধ, আতশবাজিসহ একটি ভারতীয় ট্রাক জব্দ করা হয়। তবে কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে।

গোয়েন্দা পুলিশ জানায়, শার্শা ও কোতোয়ালি থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে ২৭ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়। তাঁদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক মামলা করা হয়েছে। আসামিরা হলেন বেনাপোল পোর্ট থানা এলাকার মো. সালাউদ্দিন (৩৫) এবং কোতোয়ালি থানা এলাকার মীর আসলাম হোসেন (৪৫)।