আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, বিপিএম রোববার বিট পুলিশিং-বিষয়ক কর্মশালার উদ্বোধন করেন। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মেট্রোপলিটন পুলিশে (আরএমপি) বিট পুলিশিং কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করার লক্ষ্যে বিট কর্মকর্তাদের নিয়ে কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

আজ রোববার সকাল সাড়ে ৯টার দিকে আরএমপি ট্রেনিং স্কুলে এসআই ও এএসআইদের নিয়ে দুই দিন মেয়াদি কর্মশালার ১৮তম ব্যাচের উদ্বোধন করা হয়।

আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, বিপিএম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন।

ওই কর্মশালায় বিট পুলিশিংয়ের কর্মকৌশল, বিট অফিসারদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

এ সময় পুলিশ কমিশনার উপস্থিত বিট কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘বিট পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল ও কার্যকর করার মাধ্যমে পুলিশি সেবাকে জনগণের একেবারে দোরগোড়ায় পৌঁছানো এবং পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল ও গণমুখী করতে হবে। জনগণের সঙ্গে বন্ধুসুলভ আচরণ করতে হবে। তাঁদের বিভিন্ন সমস্যার কথা শুনে দ্রুত সমাধানের উদ্যোগ নিতে হবে। এ ছাড়া মাদক, সন্ত্রাস, নারী নির্যাতন, ইভ টিজিং, বাল্যবিবাহের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করতে হবে।’

নগরের আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার পাশাপাশি জনগণের কল্যাণে বিট কর্মকর্তাদের সর্বোচ্চ পেশাদারত্বের সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

ওই সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, উপকমিশনার (পিওএম) মীর মো. শাফিন মাহমুদ, অতিরিক্ত উপকমিশনার (সদর) সালমা সুলতানা আলম, অতিরিক্ত উপকমিশনার (ফোর্স) মো. মতিয়ার রহমান এবং আরএমপির জ্যেষ্ঠ কর্মকর্তাসহ প্রশিক্ষণার্থীরা।