২ এপিবিএনের অভিযানে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

ময়মনসিংহে বিকাশ প্রতারণা ও অনলাইন জুয়া খেলার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছ ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (২ এপিবিএন)। গাজীপুরের শ্রীপুর থানার জৈনা বাজার রাজ্জাকপ্লাজা থেকে ১২ সেপ্টেম্বর (মঙ্গলবার) তাঁকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার আসামিদের নাম মো. শেখ ফরিদ (৩০)।

এপিবিএন জানায়, ময়মনসিংহের ধোবাউড়া থানার মোহাম্মদ আলীর সঙ্গে মো. শেখ ফরিদের পাঁচ মাস আগে পরিচয় হয়। দুজনই একসঙ্গে মাদ্রাসায় শিক্ষকতা করতেন। এক পর্যায়ে মোহাম্মদ আলীকে অনলাইনে কাজ করে লাভবান হওয়ার প্রলোভন দেখান ফরিদ। মোহাম্মদ আলী রাজি হলে তাঁর কাছ থেকে গত ৯ জুন আইডি খোলার খরচসহ মোট ৭ হাজার ৩৫০ টাকা টাকা নেন ফরিদ। এরপর প্রতারণা করে মোহাম্মদ আলীর কাছ থেকে বিকাশ ও নগদে বিভিন্ন সময়ে মোট ১ লাখ ২৫ হাজার টাকা নেন ফরিদ। এরপর ফরিদ যোগাযোগ বন্ধ করে দেন। এরপর মোহাম্মদ আলী টাঙ্গাইল সদর থানায় লিখিত অভিযোগ দেন এবং আইনি সহায়তা চেয়ে জাতীয় জরুরী সেবা “৯৯৯”-কল দেন। ৯৯৯ থেকে ২ এপিবিএন, মুক্তাগাছা, ময়মনসিংহের সাইবার টিমের সঙ্গে যোগাযোগ করিয়ে দেয়া হয় তাঁকে।

এরপর ২ এপিবিএনের সাইবার টিম ১২ সেপ্টেম্বর দুপুরে গাজীপুরের শ্রীপুর থানার জৈনা বাজার রাজ্জাকপ্লাজা থেকে শেখ ফরিদকে গ্রেপ্তার করে। তাঁর কাছ থেকে জব্দ মুঠোফোনে আনলাইনে জুয়া খেলার অ্যাপও পাওয়া যায়। ওই সব অ্যাপে লেনদেনের বিবরণী পর্যালোচনায় দেখা যায়, আসামী অনলাইন জুয়া পরিচালনার জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন অংকের টাকা বিকাশ ও নগদের মাধ্যমে জুয়া আইডিতে লেনদেন করেছেন। জিজ্ঞাসাবাদে তিনি বিকাশের মাধ্যমে অর্থ প্রতারনা ও অনলাইনে জুয়া খেলার কথা স্বীকার করেছেন। তাঁকে টাঙ্গাইল সদর থানায় সোপর্দ করা হয়েছে।