বিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভার খণ্ডচিত্র। ছবি : বাংলাদেশ পুলিশ

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) মাসিক অপরাধ পর্যালোচনা সভা রোববার (৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে অনুষ্ঠিত হয়েছে।

বিএমপি সদর দপ্তর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিএমপি কমিশনার মো. সাইফুল ইসলাম বিপিএম (বার)।

সভার শুরুতে গত সেপ্টেম্বর মাসের সঙ্গে আগের মাসের অপরাধচিত্র এবং আগের বছরের সংশ্লিষ্ট মাসের অপরাধচিত্রের তুলনামূলক পর্যালোচনা করা হয়। এ সময় নগরীর আইনশৃঙ্খলা রক্ষায় বিভিন্ন দিকনির্দেশনা দেন বিএমপি কমিশনার।

এ ছাড়া মামলা তদন্ত, ওয়ারেন্ট তামিল, সিডিএমএস ব্যবস্থাপনা, মাদক উদ্ধার, চুরি, দস্যুতা, ইভ টিজিং, জঙ্গিবাদ, সাইবার ক্রাইম, বাল্যবিবাহ, কিশোর অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতনসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন তিনি।

বিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) হাসান মো. শওকত আলী, উপপুলিশ কমিশনার (সদর দপ্তর) মোহাম্মদ নজরুল হোসেন, উপপুলিশ কমিশনার (ডিবি) মো. জুলফিকার আলী হায়দার, উপপুলিশ কমিশনার (সিএসবি) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপপুলিশ কমিশনার (দক্ষিণ ও সাপ্লাই অ্যান্ড লজিস্টিকস) মো. আলী আশরাফ ভুঞা বিপিএম (বার), উপপুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম তানভীর আরাফাত পিপিএম (বার), উপপুলিশ কমিশনার (উত্তর) বি এম আশরাফ উল্যাহ তাহের এবং বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ সভায় উপস্থিত ছিলেন।