পুলিশ লাইনস ড্রিল শেডে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

শেরপুর জেলা পুলিশের আয়োজনে কনস্টেবল থেকে উপপরিদর্শক (এসআই) পদমর্যাদার পুলিশ সদস্যগণের পেশাগত দক্ষতা বাড়াতে দুই দিনব্যাপী জনশৃঙ্খলা ব্যবস্থাপনাবিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

শেরপুর জেলা পুলিশের কনস্টেবল থেকে এসআই পদমর্যাদার ৫৪ জন পুলিশ সদস্য প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেন। ছবি : বাংলাদেশ পুলিশ

শনিবার (২৮ জানুয়ারি) পুলিশ লাইনস ড্রিল শেডে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম।
প্রশিক্ষণার্থীদের সঙ্গে নিজের অভিজ্ঞতা বিনিময় করেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

এ সময় পুলিশিং নিয়ে প্রশিক্ষণার্থীদের সঙ্গে নিজের অভিজ্ঞতা বিনিময় করেন পুলিশ সুপার। প্রশিক্ষণের মধ্য দিয়ে পুলিশ সদস্যগণের পেশাগত দক্ষতা, অভিজ্ঞতা ও সামর্থ্যের বিকাশ ঘটে বলে মন্তব্য করেন তিনি। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় পেশাদারত্ব বজায় রেখে দায়িত্ব পালন করতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান তিনি।
ফিজিক্যাল ট্রেনিংয়ের (পিটি) মাধ্যমে প্রশিক্ষণ কোর্সের আনুষ্ঠানিকতা শুরু হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

শনিবার সকাল সাড়ে ছয়টায় ফিজিক্যাল ট্রেনিংয়ের (পিটি) মাধ্যমে এই প্রশিক্ষণ কোর্সের আনুষ্ঠানিকতা শুরু হয়। দুই দিনব্যাপী এই কোর্সে মামলা তদন্ত, আলামত সংগ্রহ, আগ্নেয়াস্ত্রের ব্যবহার, দাঙ্গা দমন, পুলিশ সদস্যগণের ব্যক্তিগত নিরাপত্তা কৌশলসহ পুলিশিং বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।
প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেওয়া পুলিশ সদস্যগণের একাংশ। ছবি : বাংলাদেশ পুলিশ

প্রশিক্ষণে শেরপুর জেলার কনস্টেবল থেকে এসআই পদমর্যাদার ৫৪ জন পুলিশ সদস্য (প্রথম ব্যাচে) অংশ নিয়েছেন। ক্রমান্বয়ে জেলা পুলিশের অন্য সদস্যগণ প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেবেন।