বন্দর থানায় ওপেন হাউজ ডে'তে বক্তব্য রাখছেন পুলিশের একজন কর্মকর্তা। ছবি: বিএমপির।

বরিশাল মহানগর পুলিশের (বিএমপি) বন্দর থানায় আজ বুধবার( ৪ মে) ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমপি উপ-পুলিশ কমিশনার দক্ষিণ আলী আশরাফ ভূঞা বিপিএম বার।

অনুষ্ঠানের শুরুতেই শতভাগ জবাবদিহিতা নিশ্চিতকল্পে যথারীতি বিগত ওপেন হাউজ ডে’তে আসা ভুক্তভোগী জনসাধারণের উত্থাপিত বিভিন্ন ধরনের সমস্যা সমাধানে সংশ্লিষ্ট থানা তথা থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কী কী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছেন সেই সংক্রান্ত একটি বিবরণী (মিউনিট) পুঙ্খানুপুঙ্খভাবে সর্বসাধারণের সামনে পাঠ করে শোনানো হয়।

পরে উপস্থিত ভুক্তভোগী জনসাধারণ প্রধান অতিথির কাছে নানান বিষয়ে তাদের সমস্যা তুলে ধরেন।

প্রধান অতিথি উত্থাপিত সব সমস্যার সমাধানের জন্য সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন দিক-নির্দেশনা দেন। এসবের বাস্তবায়ন নিয়ে পরবর্তী মাসে অনুষ্ঠিতব্য ওপেন হাউজ ডে’তে আসা সর্বসাধারণের সামনে পর্যালোচনা করা হবে।

উল্লেখ্য যে, প্রতি মাসের ৪ তারিখ বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানা, ৭ তারিখ কাউনিয়া থানা,১০ তারিখ এয়ারপোর্ট থানা ও ১৩ তারিখ কোতোয়ালি মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। পুলিশ কমিশনারসহ শীর্ষ কর্মকর্তাবৃন্দ প্রতিটি থানায় গিয়ে দীর্ঘ সময় নিয়ে,জনসাধারণের কথা শোনেন।

আজকের অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএমপির সহকারী পুলিশ কমিশনার মাে. মেহেদী হাসান , সভার সভাপতি বন্দর থানার অফিসার ইনচার্জ মো. আসাদুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ধরনের সেবা প্রত্যাশী, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।