উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে সহজ জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ, নাপোলি ও লিভারপুল।

মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে বায়ার্ন ৫-০ গোলে হারিয়েছে ভিক্টোরিয়া প্লাজনকে। এর মাধ্যমে প্রথম দল হিসেবে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে টানা ৩১ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়ল বায়ার্ন। পেছনে পড়ে গেল রিয়াল মাদ্রিদের রেকর্ড।

মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে ছিল বায়ার্ন। প্রথম ২১ মিনিটেই হয় গোল তিনটি। গোলে করেন লেরয় সানে, সের্গে জিনাব্রি ও সাদিও মানে।

দ্বিতীয়ার্ধে ৫০ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন সানে। আর ৫৯ মিনিটে মিউনিখের পক্ষে শেষ গোলটি করেন এরিক মাক্সিম চুপো-মোটিং। গ্রুপে ৩ ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রইল বায়ার্ন।

‘এ’ গ্রুপের ম্যাচে নাপোলি ৬-১ গোলে হারিয়েছে ১০ জনের আয়াক্স আমস্টারডামকে। গোল উৎসবে রেকর্ড গড়েছে ইতালির এই ক্লাব। ৯৬ বছরের ইতিহাসে ইউরোপিয়ান প্রতিযোগিতায় এটিই সবচেয়ে বড় জয় নাপোলির।

অন্য ম্যাচে রেঞ্জার্সকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। ক্লাব ব্রুগের কাছে ২-০ গোলে হেরেছে অ্যাতলেটিকো মাদ্রিদ, এফসি পোর্তো ২-০ গোলে হারিয়েছে বায়ার লেভারকুসেনকে এবং গোলশূন্য ড্র হয়েছে টটেনহাম ও ফ্রাঙ্কফুর্টের ম্যাচটি।