বাগেরহাটে মনির হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া আসামিদের কয়েকজন। ছবি: বাগেরহাট জেলা পুলিশ

বাগেরহাটের মোল্লাহাটে মনির শেখ হত্যাকান্ডের মূল আসামিসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে মোল্লাহাট থানা-পুলিশ। আটক ব্যক্তিদের স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকান্ডে ব্যবহৃত দেশীয় ধারালো অস্ত্র ও একটি বন্দুকও জব্দ করা হয়।

স্থানীয় আধিপত্য বিস্তার ও ইউপি নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এ ঘটনা নিয়ে বাগেরহাট জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক, পিপিএম আজ বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গত ১৯ সেপ্টেম্বর সকালে মোল্লাহাট উপজেলার চুনখোলা ইউনিয়নের শাসন গ্রামের উত্তর পাড়ার একটি ধানক্ষেত থেকে মনির শেখ নামের এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে হত্যাকান্ডের রহস্য উদঘাটন করতে পুলিশের বিভিন্ন টিম তদন্ত শুরু করে। বুধবার মোল্লাহাট থানার পুলিশ অভিযান চালিয়ে এ হত্যার সাথে জড়িত ১০ জনকে গ্রেপ্তার করে। পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি অনুযায়ী ওই এলাকা থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ধারালো চাপাতি ও একটি বন্দুক উদ্ধার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিদের আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ সুপার আরও জানান, গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিরোধী পক্ষকে ফাঁসাতে নিজেদের লোকেরাই মনির শেখকে হত্যা করে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মোল্লাহাট উপজেলার চুনখোলা ইউনিয়নের শাসন গ্রামের ইখলাছ শেখ (৪৫), আবদুল মান্নান মোল্লা (২১), ওহিদ ভূইয়া (৫০), মনির মোল্লা (৬৫), মো. আশিক শেখ (২০), মো. জাহিদ শেখ (৪৫), জাহিদ শরীফ (৩২), ইকবাল মোল্লা (৩৭), রেজোয়ান শেখ (২২), ও আল-আমিন (৪০)।

এর আগে ২১ সেপ্টেম্বর নিহত মনির শেখের ভাই কবীর শেখ বাদী হয়ে মোল্লাহাট থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। আদালতে চারজন আসামি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।