শিল্প পুলিশের অতিরিক্ত আইজিপি বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের সভাপতি মো. শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম বুধবার রাজারবাগ পুলিশ লাইনসের মাঠে বাংলাদেশ পুলিশ নারী ক্রিকেট দলের অনুশীলন পর্যবেক্ষণ করেন। ছবি: বাংলাদেশ শিল্প পুলিশ

শিল্প পুলিশের অতিরিক্ত আইজিপি বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের সভাপতি মো. শফিকুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম গতকাল বুধবার রাজারবাগ পুলিশ লাইনসের মাঠে বাংলাদেশ পুলিশ নারী ক্রিকেট দলের অনুশীলন পর্যবেক্ষণ করেন।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ পুলিশ দেশের আইনশৃঙ্খলা নিশ্চিত করার পাশাপাশি জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত ক্রীড়াঙ্গনের বিভিন্ন ইভেন্টে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখছে। সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের মানোন্নয়নের জন্য বিভিন্ন উপকমিটি গঠনের মাধ্যমে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

মো. শফিকুল ইসলাম বাংলাদেশ পুলিশ নারী ক্রিকেট দলের জন্য দক্ষ ও অভিজ্ঞ কোচ নিয়োগ করার মাধ্যমে খেলোয়াড়দের পর্যাপ্ত ও উন্নত মানের প্রশিক্ষণ ব্যবস্থা নিশ্চিত করা, নিয়মিত ফিটনেস পরীক্ষা করা, অনুশীলন ম্যাচ আয়োজনের মাধ্যমে খেলোয়াড়দের মান যাচাই-বাছাই করা, নতুন ও পুরোনো খেলোয়াড়দের সমন্বয়ে শক্তিশালী দল গঠন করা, সব ধরনের লজিস্টিক সাপোর্ট নিশ্চিত করাসহ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ও দিকনির্দেশনা দেন।

এ সময় ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার); ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (ট্রান্সপোর্ট); উপ-পুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স) এবং বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য ও পুলিশের বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মো. শফিকুল ইসলাম সংশ্লিষ্ট সবাইকে নিয়ে রাজারবাগ পুলিশ লাইনসে নির্মিত বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে পুলিশের গৌরবোজ্জ্বল ভূমিকার স্মৃতি স্মারক বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেন।