সিএমপির লোগো। ছবি: সিএমপি

সপ্তদশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা-২০২০ আগামী শুক্রবার ও শনিবার অনুষ্ঠিত হবে।

শুক্রবার স্কুল পর্যায়ে সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং শনিবার কলেজ পর্যায়ে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা হবে।

পরীক্ষা চলাকালীন কেন্দ্রগুলোতে নির্বিঘ্নে ও সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনা ও আইনশৃঙ্খলা রক্ষা করা আবশ্যক বলে জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

পরীক্ষাকে কেন্দ্র করে সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বিপিএম (বার), পিপিএম (বার)-এর নির্দেশনায় বলা হয়, ‘দ্য চিটাগং মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্স, ১৯৭৮-এর ২৯, ৩০ ও ৩৩ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে আমি কৃষ্ণ পদ রায় বিপিএম-বার, পিপিএম-বার, পুলিশ কমিশনার, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, চট্টগ্রাম উক্ত পরীক্ষা কেন্দ্রসমূহের ২০০ গজ পরিধির মধ্যে পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা পূর্ব হতে পরীক্ষা শেষে পরবর্তী এক ঘণ্টা পর্যন্ত অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা, লাঠি, বিস্ফোরকদ্রব্য, ইট-পাথর প্রভৃতি বহন ও ব্যবহার, মিছিল, সভা-সমাবেশ অনুষ্ঠান উচ্চস্বরে চিৎকার, হইচই, গান-বাজনা, মাইক্রোফোন, লাউড স্পিকার বা অন্য কোনো শব্দ উৎপাদনকারী যন্ত্র বহন ও ব্যবহার, বহিরাগত ও অননুমোদিত ব্যক্তিবর্গের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করছি। তবে পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ও নিরাপত্তা ডিউটিতে নিয়োজিত ব্যক্তিবর্গ এবং তদুপলক্ষ্যে সরকারি দায়িত্ব পালনরত কর্মকর্তা/কর্মচারীবৃন্দ এ নিষেধাজ্ঞার বর্হিভূত থাকবে।’