সিএমপির পুলিশ লাইনসের কনফারেন্স হলে নিরাপত্তা সমন্বয় সভা অনুষ্ঠিত। ছবি: সিএমপি

চট্টগ্রামে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ২৬ নভেম্বর বাংলাদেশ ও পাকিস্তান দলের ৫ দিনব্যাপী টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) নিরাপত্তা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সিএমপির পুলিশ লাইনসের কনফারেন্স হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতি ছিলেন সিএমপির কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।

সভায় জানানো হয়, টেস্ট ম্যাচ উপলক্ষে আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ও পাকিস্তান জাতীয় ক্রিকেট দল বিমানে চট্টগ্রামে পৌঁছাবে। তাঁরা হোটেল র‌্যাডিসন ব্লু বে ভিউতে অবস্থান করবেন। উভয় দল ২৪ ও ২৫ নভেম্বর জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম চট্টগ্রামে অনুশীলন করবেন।

সভায় জানানো হয়, আগামী ২৬-৩০ নভেম্বর পর্যন্ত ৫ দিনের একটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। ম্যাচ শেষে ১ ডিসেম্বর দুই দল ঢাকার উদ্দেশে বিমানে চট্টগ্রাম ত্যাগ করবে।

উক্ত ম্যাচ ও অনুশীলন চলাকালে সিএমপি সাতটি সেক্টরে পুলিশি নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে। এ ছাড়া স্পেশাল রিজার্ভ ফোর্স হিসেবে কুইক রেসপন্স টিম, সোয়াট টিম, বোম্ব ডিসপোজাল ইউনিটসহ পুলিশ লাইনসে রিজার্ভ ফোর্স স্ট্যান্ডবাই হিসেবে প্রস্তুত থাকবে।

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সিএমপির পাশাপাশি সেনাবাহিনী, র‌্যাব, এপিবিএন, ফায়ার সার্ভিস, এনএসআই, ডিজিএফআই, জেলা প্রশাসন, সিভিল সার্জন, চট্টগ্রাম সিটি করপোরেশন ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা নিয়োজিত থাকবেন।

আসন্ন ক্রিকেট খেলা উপলক্ষে সিএমপির নয়শর বেশি অফিসার ও ফোর্স মোতায়েন থাকবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফরসহ ডিজিএফআই, এনএসআই, ফায়ার সার্ভিস, চসিক, বিমানবাহিনী, সিডিএ, ওয়াসাসহ অন্যান্য দায়িত্বশীল সংস্থার প্রতিনিধিগণ।