মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে সম্মানের সঙ্গে এগিয়ে নেওয়াই সরকারের লক্ষ্য। আজকের বাংলাদেশ কারও করুণা ভিক্ষা করে না, বিশ্বদরবারে এখন মর্যাদা নিয়ে চলতে পারে। এটা আমাদের লক্ষ্য ছিল; সেটা অর্জন করতে পেরেছি।

বুধবার সকাল সাড়ে ৯টায় গণভবন থেকে ‘টাকা পে’ কার্ড চালুর উদ্বোধনী অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি। খবর বাংলাদেশ প্রতিদিনের।

মাননীয় প্রধানমন্ত্রী এর আগে ‘টাকা-পে’ কার্যক্রমের উদ্বোধন করেন। এর মাধ্যমে আন্তর্জাতিক কার্ডের ওপর নির্ভরতা কমাতে এবং বিদেশি মুদ্রা সাশ্রয়ে নিজস্ব কার্ডের যুগে প্রবেশ করল বাংলাদেশ।

ডিজিটাল বাংলাদেশ না হলে অর্থনীতির চাকা সচল থাকত না জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী আরও বলেন, আমি আজ খুবই আনন্দিত। আর কারও ওপর আমাদের নির্ভরশীল থাকতে হবে না। টাকা আমাদের দেশের, আমরা নিজেরাই ব্যবহার করব। নিয়ন্ত্রণও আমরাই করব। অন্যদের সঙ্গেও সংযোগ স্থাপনের চেষ্টা করব। তবে একটা হার্ড কারেন্সির ওপর যাতে নির্ভরশীল না হতে হয়, সে ব্যবস্থাটা করেছি। আমি আজকে ন্যাশনাল কার্ড স্কিম ‘টাকা-পে’র শুভ উদ্বোধন ঘোষণা করছি।

শেখ হাসিনা বলেন, ব্যাপকভাবে বেসরকারি ব্যাংক করে দিয়েছি। এখানে অনেক বাধা ছিল। অনেকে বলেছে, ছোট অর্থনীতি আমাদের, এতগুলো ব্যাংক অর্থনীতির জন্য লাভজনক হবে না। আমি বলেছি, আমাদের এই ছোট অর্থনীতি থাকবে না, বড় হবে। তখন এই ব্যাংকগুলো কাজে দেবে।
আমাদের সে কথা এখন সত্য প্রমাণিত হয়েছে।