নো ম্যানস ল্যান্ডে বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে বর্ডার হাটের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। ছবি: পুলিশ নিউজ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কুরমাঘাট ও ভারতের ত্রিপুরা রাজ্যের ধলই জেলার কমলপুরের মোরাছড়া এলাকায় নো ম্যানস ল্যান্ডে বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে বর্ডার হাটের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বেলা ১টার দিকে বাংলাদেশ সরকারের মাননীয় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব যৌথভাবে বর্ডার হাটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

মৌলভীবাজার-৪ আসনের মাননীয় সংসদ সদস্য আব্দুস শহীদ, মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সুদর্শন কুমার রায় এবং প্রশাসনের উচ্চক্যাপশন: নোম্যানস ল্যান্ডে

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, বর্ডার হাট চালু হলে বাংলাদেশ ও ভারতের মানুষের মধ্যে নতুন সেতুবন্ধ হবে। সীমান্তে চোরাচালান অনেকাংশে কমে আসবে।

ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, ইউরোপের দেশগুলোর মতো আমাদের একত্রে কাজ করতে হবে। বর্ডার হাটে দুদেশের পণ্য বেচাকেনার সুযোগ সৃষ্টি হলে চোরাচালান নিয়ন্ত্রণ করা অনেক সহজ হবে।

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: পুলিশ নিউজ

উল্লেখ্য, ২ দশমিক ৭২ একর ভূমিতে ৫ কোটি ৩০ লাখ ভারতীয় রুপি ব্যয়ে বর্ডার হাটটি নির্মিত হচ্ছে।বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।