আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখী জনসাধারণকে সর্বোচ্চ নিরাপত্তা প্রদান ও বরিশাল নৌবন্দরে শৃঙ্খলা বজায় রাখতে কঠোর অবস্থানে রয়েছে বরিশাল সদর নৌ থানা পুলিশ। এছাড়া নৌবন্দরে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রুখতে সবসময় তৎপর রয়েছে বরিশাল সদর নৌথানা পুলিশের একাধিক টিম।

নৌপুলিশ সূত্রে জানা গেছে, নৌ পুলিশ বরিশাল অঞ্চলের এসপি কফিল উদ্দিনের তত্ত্বাবধানে ও কঠোর দিকনির্দেশনায় সদর নৌথানার ওসি হাসনাত জামানের নেতৃত্বে একাধিক টিম বরিশাল নৌবন্দরে সার্বক্ষনিক দায়িত্ব পালন করছেন।

নৌ পুলিশ বরিশাল অঞ্চলের এসপি কফিল উদ্দিন জানান, আসন্ন ঈদুল ফিতরে জনসাধারণ যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে এবং তাদের ভোগান্তি লাঘবে বরিশাল নৌ বন্দরের ভেতরে নৌপুলিশের একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। যাতে করে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটার সাথে সাথেই জনসাধারণ নৌপুলিশের সাহায্য ও সহযোগিতা হাতের নাগালেই পায়। এছাড়া নদীপথেও তাদের একাধিক টহল টিম সার্বক্ষনিক তৎপর রয়েছে। যাতে নদীপথে কোনও দুর্ঘটনা ঘটার সাথে সাথেই নৌপুলিশ কাঙ্খিত সেবা দিতে পারে।

এছাড়া মলম পার্টি, অজ্ঞান পার্টি দমন ও চুরি, ছিনতাইসহ সকল অপরাধ রুখতে সিভিল ড্রেসে নৌ পুলিশের একাধিক টিমও সক্রিয় রয়েছে বলেও তিনি জানান। এক কথায় বরিশাল নৌ বন্দরে কঠোর নিরাপত্তা তৈরি করেছেন বরিশাল সদর নৌ থানা পুলিশ সদস্যরা।