কুমিল্লা ভিক্টোরিয়ানসের উল্লাস। ছবি: দ্য ডেইলি স্টার

বরিশালকে হারিয়ে এবারও শিরোপা ঘরে তুলল কুমিল্লা ভিক্টোরিয়ানস। খবর দ্য ডেইলি স্টারের।

নারাইন-ঝড়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসের দেওয়া ১৫২ রানের টার্গেটে নেমে ১৫০ রানেই থেমে যায় বরিশালের ইনিংস। আর তাতেই ১ রানেই জিতে বিপিএলে এ নিয়ে তৃতীয় শিরোপা জিতল কুমিল্লা।

এর আগে ২০১৫ সালে প্রথম এবং ২০১৯ সালে দ্বিতীয় শিরোপা জিতেছিল ফ্র্যাঞ্চাইজিটি।

হাতে ছিল ৬ উইকেট। ২৪ বলে দরকার ২৭ রান। এমন সমীকরণে জয়ের পাল্লা অবধারিত ভারী ছিল ফরচুন বরিশালের পক্ষে। কিন্তু অনিশ্চয়তার খেলা ক্রিকেট। মুহূর্তেই পাল্টে গেল হিসাব।

ডেথ ওভারে অসাধারণভাবে ঘুরে দাঁড়াল কুমিল্লা ভিক্টোরিয়ানস। তানভীর ইসলাম সৈকত আলী ও সাকিব আল হাসানের গুরুত্বপূর্ণ উইকেট দুটি নেওয়ার পর দুর্দান্ত বল করলেন শহিদুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও সুনীল নারাইন। তাঁদের নৈপুণ্যে ১৫২ রানের লক্ষ্যটা দূর আকাশের তারা হয়ে গেল বরিশালের। রোমাঞ্চকর লড়াইয়ে ১ রানে জিতে বিপিএলের অষ্টম আসরে চ্যাম্পিয়ন হলো ইমরুল কায়েসের নেতৃত্বাধীন কুমিল্লা।

শুক্রবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিপিএলের ফাইনাল ম্যাচটি হয়েছে ক্রিকেটপ্রেমীদের মনের মতো। শেষ বলে হয়েছে ফয়সালা।

টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫১ রান তোলে কুমিল্লা। জবাবে পুরো ওভার খেলে ৮ উইকেটে ১৫০ রান করতে পারে বরিশাল।

করোনাভাইরাসের কারণে শূন্য গ্যালারিতে শুরু হয়েছিল এবারের বিপিএল। এলিমিনেটর ম্যাচ দিয়ে মাঠে ফেরে দর্শক। আর ফাইনালে নামে দর্শকের ঢল। স্টেডিয়ামের ওপরের তোলার গ্যালারির প্রায় পুরোটাই ছিল ভর্তি। তাদের বাঁধভাঙা উল্লাসের মাঝে বিপিএলে নিজেদের তৃতীয় শিরোপা ঘরে তোলে কুমিল্লা।