আরএমপির চন্দ্রিমা থানা পুলিশ বয়স্ক নারীকে পরিবারের কাছে ফেরত দেয়। ছবি: আরএমপি নিউজ

রাজশাহী মহানগরের চন্দ্রিমা থানার বারো রাস্তার মোড় থেকে এক বয়স্ক নারীকে উদ্ধার করে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে আরএমপির চন্দ্রিমা থানা পুলিশ।

উদ্ধারকৃত বয়স্ক নারীর নাম সোনাভান (৮০)। তিনি যশোর জেলার অভয়নগর থানার বনগ্রামের প্রয়াত ওমর আলী মোল্লার স্ত্রী।

আরএমপি জানায়, গত ১৮ মার্চ দুপুর আড়াইটায় চন্দ্রিমা থানা পুলিশের একটি টিম থানা এলাকায় টহল ডিউটি করছিল। ওই সময় তারা দেখতে পায় চন্দ্রিমা থানার বারো রাস্তার মোড়ে এক বয়স্ক নারী উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করছেন। তখন তারা ওই নারীর পরিচয় জানতে চান। তিনি নাম ঠিকানা বলতে না পারলে তাকে থানায় নিয়ে আসেন পুলিশ সদস্যরা।

চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলম ওই নারীর সঙ্গে কথা বললে তিনি সঠিক কোনো উত্তর দিতে পারেন না। তখন তাঁকে কারিতাসের মাদার তেরেসা সেফ হোমে পাঠানো হয়। এরপর তাঁর পরিচয় জানার জন্য ওসির নির্দেশনায় থানা ফেসবুক পেজসহ অফিসার ফোর্সদের ব্যক্তিগত ফেসবুক পেইজ থেকে পোস্ট করা হয়।

ফেসবুকে পোস্ট দেখে ওই বয়স্ক নারীর প্রতিবেশী তাঁর ছেলেকে জানান। আজ বুধবার সকালে ছেলে চন্দ্রিমা থানায় এলে ওসি তাঁকে তাঁর ছেলের কাছে তুলে দেন।

সোনাভানের ছেলে মো. আবুল কালাম জানান, তাঁর মা কখন, কীভাবে বাড়ি থেকে বের হয়ে রাজশাহীতে এলেন, তা তার জানা নেই, তবে মাকে ফিরে পেয়ে তিনি অত্যন্ত আনন্দিত।

তিনি আরএমপির চন্দ্রিমা থানা পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।