আজ ৮ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে কুড়িগ্রাম জেলা পুলিশসহ সব স্তরের মানুষ।

দিনটি উপলক্ষে সকাল ১০টায় জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তর, কুড়িগ্রামের আয়োজনে আলোচনা সভা, সেলাই মেশিন বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আমন্ত্রিত অতিথিবৃন্দসহ সকলে *”সংগ্রাম-স্বাধীনতা, প্রেরণায় বঙ্গমাতা”* স্লোগানের আলোকে ঢাকায় ওসমানী জাতীয় মিলনায়তন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

কুড়িগ্রাম জেলার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফের সভাপতিত্বে ওই সভায় আরও উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী, বিজ্ঞ পিপি এসএম আব্রাহাম লিংকন, সাবেক সংসদ সদস্য এবং কুড়িগ্রাম মহিলা ও শিশুবিষয়ক অধিদপ্তরের চেয়ারম্যান আহমেদ নাজনীন সুলতানা, মহিলা ও শিশুবিষয়ক অধিদপ্তরের উপপরিচালক জেবুন নেছা, এনজিও ফোরামের সভাপতি হারুন অর রশীদ লাল, কুড়িগ্রাম জেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দসহ সব স্তরের নাগরিকেরা।

ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগদান শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বঙ্গমাতার আদর্শ ও গুণাবলিসহ স্বাধীনতাসংগ্রামে তাঁর অবদান সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন আমন্ত্রিত অতিথিরা। এ সময় ১৫ আগস্ট শহীদ জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় এবং তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের উদ্যোগে সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।