হবিগঞ্জ জেলা পুলিশ লাইনসে অনুষ্ঠিত বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিচ্ছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে শহীদ হওয়ার পর বাংলার ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চক্রান্ত হয়েছিল। কিন্তু যিনি (বঙ্গবন্ধু) দীর্ঘ দিনের আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে বাঙালি জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করেছিলেন, সেই বাঙালির হৃদয় থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলা যায়নি।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে হবিগঞ্জের পুলিশ সুপার কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, বঙ্গবন্ধু তাঁর জীবনের সোনালি সময় এ দেশের মানুষের অধিকার আদায়ের জন্য, এ দেশের স্বাধীনতার জন্য কারা প্রকোষ্ঠে কাটিয়েছেন। বঙ্গবন্ধুর অবদান যাতে স্বাধীনতার ইতিহাসে না থাকে, সে জন্য চক্রান্ত হয়েছিল। সেই চক্রান্ত সফল হয়নি।

তিনি বলেন, আমরা এখন দেখছি, আমাদের বর্তমান প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে অনেক আগ্রহী। তারা বঙ্গবন্ধু সম্পর্কে পড়াশোনা করতে চাচ্ছে। বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন সম্পর্কে তারা জানতে আগ্রহী।

এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আগামী দিনে নির্বাচন বা আইনশৃঙ্খলাজনিত যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশের সক্ষমতা রয়েছে। আগামী দিনে আইনশৃঙ্খলাজনিত যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত পুলিশ।

পুলিশপ্রধান বলেন, নির্বাচনের সময় নির্বাচন কমিশনের অধীনে আইন ও বিধি-বিধানের আলোকে বাংলাদেশ পুলিশ দায়িত্ব পালন করবে।

এ সময় সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার মো. ইলিয়াস শরীফ, হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলী ও পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে হবিগঞ্জ জেলা পুলিশ লাইনসে অনুষ্ঠিত সিলেট রেঞ্জের পুলিশ সদস্যগণের বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আইজিপি। তিনি সিলেট রেঞ্জে কর্মরত সব ইউনিটের কর্মকর্তার সঙ্গে মতবিনিময় করেন।

হবিগঞ্জের পুলিশ সুপার কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনের সময় মোনাজাতে অংশ নেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

উল্লেখ্য, আইজিপি গতকাল বুধবার (৬ সেপ্টেম্বর) সুনামগঞ্জের শাল্লা থানা পরিদর্শন করেন এবং পুনর্নির্মিত শাল্লা থানা জামে মসজিদ উদ্বোধন করেন। এ ছাড়া তিনি হবিগঞ্জের আজমিরীগঞ্জ থানা পরিদর্শন করেন।

এ ছাড়া জন্মাষ্টমী উপলক্ষে সুনামগঞ্জের শাল্লা থানাধীন ঘুঙ্গিয়ারগাঁও বাজার কেন্দ্রীয় শ্রী শ্রী কালীমন্দির, হবিগঞ্জ সদরের শ্রী শ্রী মহাপ্রভুর আখড়া এবং আজমিরীগঞ্জের রামকৃষ্ণ মিশন পরিদর্শন করেন আইজিপি। এ সময় তিনি ভক্তদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।