টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর দুই দিনের সফরে গোপালগঞ্জে পৌঁছেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে আজ শনিবার (১৩ জানুয়ারি) বেলা ১১টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান তিনি।

প্রথমেই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া মোনাজাতে অংশ নেন। এসময় তার সঙ্গে বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানাসহ মন্ত্রিসভার সকল সদস্য, আওয়ামী লীগের সংসদ সদস্যরা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর তিনি বঙ্গবন্ধুর সমাধিসৌধে উপস্থিত পরিবারের সদস্য ও টৃঙ্গিপাড়ায় তার বাড়ির প্রতিবেশীদের সঙ্গে কথা বলেন।

এর আগে সকাল সোয়া ৯টার দিকে নিজের সরকারি বাসভবন গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন শেখ হাসিনা। সকাল দশটার দিকে প্রধানমন্ত্রীর গাড়িবহর পদ্মাসেতু অতিক্রম করে।

সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দুই দিনের সফরে নিজের নির্বাচনি এলাকা গোপালগঞ্জে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ৭ জানুয়ারির নির্বাচনে ২৯৮ আসনের মধ্যে ২২২টিতে জিতে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। সূত্র: বাংলাদেশ জার্নাল ।