বগুড়ায় ভ্যানচালক হাফিজার হত্যা নিয়ে সংবাদ সম্মেলন। ছবি: পুলিশ নিউজ

বগুড়ার শিবগঞ্জে ভ্যানচালক হাফিজার রহমান গাছু (৭০) হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ।

এ ঘটনায় জড়িত এক দম্পতিসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার পাঁচজন হলেন গাইবান্ধা পলাশবাড়ীর মজনু মন্ডল (৩২), তাঁর স্ত্রী মাহমুদা বেগম (২৫), মজনুর জামাতা ও কালুবাড়ি এলাকার মো. মজনু (৩৬) ও বগুড়ার শিবগঞ্জের রহবল এলাকার সাইদুর মন্ডল ওরফে মগা (৩২)।

নিজ কার্যালয়ে শনিবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার (এসপি) সুদীপ কুমার চক্রবর্ত্তী-বিপিএম।

তিনি জানান, গত বছরের ১৬ ডিসেম্বর রাত ১০টার দিকে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মেঘাখর্দ্দ দক্ষিণপাড়া এলাকার হাফিজার রহমান গাছুকে অচেতন অবস্থায় ডাকুমারা বাজার থেকে উদ্ধার করেন স্থানীয় লোকজন। পরে চিকিৎসার জন্য গাছুকে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং সেখান থেকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে ১৮ ডিসেম্বর ভোর পৌনে ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গাছু।

পরে নিহতের ছেলে আমিনুল ইসলাম অজ্ঞাতনামা কয়েকজনের নামে শিবগঞ্জ থানায় হত্যা মামলা করেন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, মামলার পর পুলিশ বিভিন্ন মাধ্যম অবলম্বন করে গত বৃহস্পতিবার রহবল এলাকা থেকে সন্দেহভাজন হিসেবে সাইদুর রহমান ওরফে মগাকে গ্রেপ্তার করে। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী রহবল দক্ষিণপাড়া এলাকার জনৈক হাসান আলীর বাড়ি থেকে নিহতের চুরি যাওয়া ভ্যান উদ্ধার করা হয়। শুক্রবার গাইবান্ধার পলাশবাড়ী এলাকা থেকে মজনু মন্ডল, তাঁর স্ত্রী মাহমুদা এবং ভগ্নিপতি মজনুকে গ্রেপ্তার করে পুলিশ।

আসামিদের বরাত দিয়ে এসপি আরও জানান, চায়ের কাপে চেতনানাশক দ্রব্য মিশিয়ে আসামিরা গাছুকে হত্যা করেন।