পুলিশি হেফাজতে আসামিরা। ছবি: পুলিশ নিউজ

অপরাধ সংঘটনের প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে বগুড়া জেলা পুলিশ। এ সময় আসামিদের কাছ থেকে দুটি বড় আকারের ছুরি, একটি চাইনিজ কুড়াল, একটি বার্মিজ চাকু, ৫টি পটকা ও তিনটি মোটরসাইকেল জব্দ করা হয়।

গত রবিবার (২২ ফেব্রুয়ারি) রাতে শহরের ভাটকান্দি ব্রিজ এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে পুলিশ।
সোমবার (২১ ফেব্রুয়ারি) পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসপি সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম জানান, বড় কোনো অপরাধ সংঘটনের জন্য আসামিরা একত্রিত হয়েছিলেন।

গ্রেপ্তার আসামিরা হলেন শহরের সেউজগাড়ি এলাকার ইসতিয়াক ইব্রাহিম ইমন (২০), একই এলাকার সিয়াম হোসেন (২৫), ঠনঠনিয়া স্টাফ কোয়ার্টার এলাকার পারভেজ (২০), পুরান বগুড়া এলাকার আহসান হাবিব বাবুল ও একই এলাকার তৌহিদুল তানিম।

সংবাদ সম্মেলনে কথা বলছেন বগুড়ার পুলিশ সুপার (এসপি) সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম। ছবি: পুলিশ নিউজ

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গ্রেপ্তার আসামিরা প্রত্যেকেই শিক্ষার্থী। রবিবার রাতে ঘটনাস্থলে ১০/১২ জনের একটি দল অপরাধ সংঘটনের জন্য অস্ত্রসহ অবস্থান করছিল। বিষয়টি পুলিশ জানতে পেরে সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে চক্রের সদস্যরা পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ পাঁচজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। গ্রেপ্তাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, অপরাধ সংঘটনের উদ্দেশ্যে ঘটনাস্থলে অবস্থান করছিলেন। আসামিদের আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন করা হবে। রিমান্ডে নিলে সংঘবদ্ধ হওয়ার প্রকৃত কারণ বেরিয়ে আসবে।
জব্দকৃত অস্ত্র। ছবি: পুলিশ নিউজ

পুলিশ সুপার আরো জানান, যেসব কিশোর ও যুবক উগ্রভাবে চলাফেরা করেন, তাদের নজরদারিতে রাখা হচ্ছে। কারো কাছে অস্ত্র পেলে আটক করা হচ্ছে। বগুড়াকে নিরাপদ জেলা হিসেবে গড়ে তুলতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।