বগুড়ার শিবগঞ্জে আনসার-ভিডিপি সদস্য হত্যার ঘটনায় গ্রেপ্তার আসামি। ছবি: পুলিশ নিউজ

বগুড়ার শিবগঞ্জে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) সদস্য আশা দেবী (৩১) হত্যা মামলার আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জেলা পুলিশ জানায়, শারদীয় দুর্গাপূজা চলাকালে গত ২৩ অক্টোবর রাত ১০টার দিকে শিবগঞ্জ পৌরসভাধীন বানাইল উত্তরপাড়া সার্বজনীন দুর্গা মন্দিরের নিরাপত্তার দায়িত্বরত আনসার-ভিডিপি সদস্য আশা দেবী (৩১) পোশাক পরিবর্তনের জন্য তাঁর নিজ বাড়িতে যান। পরবর্তী সময়ে রাত সোয়া ১১টার দিকে আশা দেবীর শাশুড়ি ও জা বাড়িতে গিয়ে ফটকের দরজা লাগানো অবস্থায় পান। ডাকাডাকি করে কোনো সাড়াশব্দ না পেয়ে ওই বাড়ির পেছনের দরজা দিয়ে ভেতরে প্রবেশ করে আশা দেবীর ঘরে প্রবেশ করলে তাঁরা আনসার সদস্যের মৃতদেহ মেঝেতে সোফার পার্শ্বে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় পান। পাশে একটি মোবাইল চার্জারের ক্যাবল পড়ে থাকতে দেখা যায়।

পরবর্তী সময়ে লোকজনের সহায়তায় আশাকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক রাত ১২টার দিকে আশাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ২৪ অক্টোবর শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা রুজু হয়।

ওই মামলার পরিপ্রেক্ষিতে বগুড়া জেলা পুলিশের চৌকস দল কাজ শুরু করে। পরবর্তী সময়ে তথ্যপ্রযুক্তি বিশ্লেষণ করে গোপন সংবাদের ভিত্তিতে ২৫ অক্টোবর রাত সোয়া ১টার দিকে বগুড়ার শিবগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত নয়ন ইসলামকে (২৩) শিবগঞ্জের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।