পুলিশ সদস্যদের মনোবল বাড়াতে ট্রাফিক ওয়ারী বিভাগের পক্ষ থেকে ঈদসামগ্রী বিতরণ করা হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

ঝড়-বৃষ্টি ও প্রচণ্ড দাবদাহ মাথায় নিয়ে মহানগরবাসীর চলাচল নির্বিঘ্ন করতে অহর্নিশ সেবা দিয়ে যাচ্ছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের সদস্যরা। পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদুল ফিতর সামনে রেখে সেই পরিশ্রম বেড়েছে আরও বহুগুণ।
ফলে পুলিশ সদস্যদের মনোবল বাড়াতে ট্রাফিক ওয়ারী বিভাগের পক্ষ থেকে নেওয়া হয়েছে এক ব্যতিক্রমী উদ্যোগ। ট্রাফিক ওয়ারী বিভাগের পুলিশ সদস্যদের মাঝে বিতরণ করা হয়েছে ঈদসামগ্রী। খবর ডিএমপি নিউজের।
গত রোববার ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনারের কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফোর্সের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেন যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এস এম মেহেদী হাসান বিপিএম (বার), পিপিএম (বার)।
ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ ইমামের উদ্যোগে ট্রাফিক ওয়ারী বিভাগে কর্মরত কনস্টেবল থেকে ঊর্ধ্বতন সদস্যদের মাঝে এ ঈদসামগ্রী বিতরণ করা হয়।
উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ ইমাম বলেন, যোগাযোগব্যবস্থার অভূতপূর্ব উন্নয়নের ফলে ট্রাফিক ওয়ারী বিভাগের মধ্য দিয়ে দেশের ৩৬টি জেলার পরিবহন চলাচল করে। ফলে স্বাভাবিকের তুলনায় এ বিভাগের মধ্য দিয়ে যানবাহনের চলাচল বেড়েছে। আসন্ন ঈদকে কেন্দ্র করে রমজান মাসে ট্রাফিক সদস্যদের অক্লান্ত পরিশ্রম করতে হচ্ছে। এই কঠোর পরিশ্রম করা সত্ত্বেও ট্রাফিকের সদস্যগণ যাতে তাঁদের পরিবারসহ ঈদকে আনন্দপূর্ণ করে তুলতে পারেন, সে লক্ষ্যে তাঁদের মাঝে এ ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ট্রাফিক ওয়ারী বিভাগের বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তা ও সদস্যরা।