মো. মনিরুজ্জামান। ছবি-সংগৃহীত।

রাজধানীর ফার্মগেট এলাকায় ট্রাফিক পুলিশ মো. মনিরুজ্জামান (৪০) হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার রাত থেকে আজ রোববার ভোর পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এই চারজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছেন ঢাকা মহানগর (গোয়েন্দা) তেজগাঁও বিভাগের পুলিশের উপকমিশনার মো. গোলাম সবুর। তবে এই চারজনের পরিচয় এখনো জানায়নি পুলিশ। খবর আজকের পত্রিকার।

গোলাম সবুর জানান, গ্রেপ্তার চারজনের মধ্যে একজন সরাসরি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। অন্যরা জড়িত কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনাটি ছিনতাইয়ের এবং হত্যার সঙ্গে জড়িত সবাই ছিনতাইকারী জানিয়ে উপকমিশনার বলেন, পুলিশ সদস্যকে হত্যার ঘটনার অভিযানে তিন থেকে চার জন ছিল।

গতকাল শনিবার ভোরে ফার্মগেটের সেজান পয়েন্ট মার্কেটের সামনে মনিরুজ্জামান খুন হন। পরে পথচারীরা তাঁকে উদ্ধার করেন। ট্রাফিক পুলিশ সদস্য নিহতের বিষয়টি ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক নিশ্চিত করেছেন।

শেরপুরের শ্রীবরদী উপজেলার কুরুয়া তালুকদারবাড়ির বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কাশেম তালুকদার ও মোরছেদা বেগম দম্পতির আট সন্তানের মধ্যে দ্বিতীয় ছিলেন মো. মনিরুজ্জামান। মনিরুজ্জামানের স্ত্রী ও দুই ছেলে রয়েছে। পরিবারের দেওয়া তথ্যমতে, ২০০২ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দেন মনিরুজ্জামান।