মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা ফায়ার সার্ভিস কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালিয়েছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। খবর কালের কণ্ঠের।

আজ বুধবার (৫ এপ্রিল) গণভবনে পদ্মা সেতু নির্মাণে সরকারি ঋণের প্রথম ও দ্বিতীয় কিস্তির ৩১৬ কোটি ৯০ লাখ ৯৭ হাজার ৪৯ টাকা হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গতকাল সকালে বঙ্গবাজারে আগুন লাগে। স্মরণকালের ভয়াবহ এ ঘটনায় ধ্বংসস্তূপে পরিণত হয় বঙ্গবাজার। আগুন ছড়িয়ে পড়ে পাশের এনেক্সকো ভবনেও। শুরু থেকে ঢাকার ফায়ার সার্ভিসের সব কয়টি ইউনিট আগুন নেভাতে প্রাণান্ত চেষ্টা চালায়।

বঙ্গবাজারে আগুন নেভানোর সময় ফায়ার সার্ভিসে হামলাকারীদের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী বলেন, আমি বলব যে দেশের কিছু লোকের আচরণ আমাকে ক্ষুব্ধ করেছে। যখনই আগুন লেগেছে, ফায়ার সার্ভিস সেখানে চলে গিয়েছে আগুন নেভাতে। এর সঙ্গে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, আনসার বাহিনী, ভলান্টিয়ার- প্রত্যেকে সকাল থেকে কাজ করে যাচ্ছে। দুপুরের পর একদল লোক হঠাৎ লাঠিসোঁটা নিয়ে ফায়ার সার্ভিস অফিসের ভেতরে ঢুকে ভাঙচুর চালানো শুরু করে।

মাননীয় প্রধানমন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যারা ফায়ার সার্ভিসে হামলা ও ভাঙচুর চালিয়েছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আশ্বাস দিয়ে শেখ হাসিনা বলেন, ঈদের আগে এমন একটা দুর্ঘটনায় কত মানুষ ব্যবসা-বাণিজ্য হারিয়েছেন, তাদের সত্যিই যে কষ্টটা, তাদের কান্না, এটা সহ্য করা যায় না। এরই মধ্যে আমি বলে দিয়েছি, তাদের যতটুকু পারি সাহায্য করব এবং কার কী রকম ক্ষতি হয়েছে, এটা দেখব।