প্রেসক্লাব অব ইন্ডিয়ায় ‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার' উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন মাননীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি : ঢাকা পোস্ট

প্রেসক্লাব অব ইন্ডিয়ায় ‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার’ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন উপলক্ষে সোমবার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশ হাইকমিশন ও প্রেসক্লাব ইন্ডিয়া যৌথভাবে এক অনুষ্ঠানের আয়োজন করে। খবর ঢাকা পোস্টের।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন মাননীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার স্থাপনের মাধ্যমে প্রেসক্লাব অব ইন্ডিয়া আবারও প্রমাণ করল, ভারত-বাংলাদেশের সম্পর্ক কতটা বন্ধুত্বের। দুই দেশের জনগণের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় করা এবং দ্বিপক্ষীয় সম্পর্ক অটুট রাখার ক্ষেত্রে সাংবাদিকেরা ভূমিকা রাখতে পারেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ভারতের নয়াদিল্লির বাংলাদেশ কমিশনের হাইকমিশনার মোহাম্মদ ইমরান, ঢাকার জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, প্রেসক্লাব অব ইন্ডিয়ার সভাপতি উমাকান্ত লয়েডা, সেক্রেটারি জেনারেল বিনয় কুমার, সাবেক সভাপতি গৌতম লাহিড়ী, ভারতের বিদেশ মন্ত্রণালয়ের কর্মকর্তা স্মিতা পান্ডে প্রমুখ।

বাংলাদেশ মিশন প্রেসক্লাব অব ইন্ডিয়াকে উন্নত মানের একাধিক কম্পিউটার, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র, এলইডি প্রজেক্টর উপহার দেয়। এ ছাড়া বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের মহান স্বাধীনতাসংগ্রামের ওপর রচিত মূল্যবান গ্রন্থও উপহার দিয়েছে বাংলাদেশ মিশন।

উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর ওপর একটি তথ্যচিত্র প্রদর্শিত হয়। মিডিয়া সেন্টারে বাংলাদেশ-ভারত দুই অংশের স্থায়ী আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং অন্য আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে সমঝোতা স্মারকে সই করেন বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) শাবান মাহমুদ ও প্রেসক্লাব অব ইন্ডিয়ার সেক্রেটারি জেনারেল বিনয় কুমার।