পুলিশি হেফাজতে দুই আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেল করে অর্থ ও মোবাইল ফোন আত্মসাৎ চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পাবনা জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। ছিনিয়ে নেওয়া টাকা ও মোবাইল ফোন তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৫ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে পাবনার পুলিশ সুপার আকবর আলী মুনসী জানান, শুক্রবার (১৪ এপ্রিল) সদর থানাধীন রাধানগর ময়দানপাড়া থেকে আসামি মো. মুন্না হোসেন (৩৪) ও তাঁর স্ত্রী মুক্তা খাতুনকে ২৫) গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার জানান, ভুক্তভোগী মো. ইসমাইল হোসেন (৩৩) একজন পাট ব্যবসায়ী। সম্প্রতি আসামিদের সঙ্গে তাঁর পরিচয় হয়। একপর্যায়ে তাঁর সঙ্গে পরিকল্পিতভাবে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন আসামি মুক্তা। সেই সুযোগে ভুক্তভোগীর কাছ থেকে ৫ হাজার টাকা ধার নেন তিনি। এরপর টাকা ফেরত দেওয়ার কথা বলে ইসমাইলকে রাধানগর ময়দানপাড়ার নিজ বাসায় নিয়ে যান আসামিরা। একপর্যায়ে তাঁকে মারধর করে নগ্ন ছবি তোলেন মুন্না, মুক্তা ও তাদের কয়েকজন সহযোগী।

তিনি আরও জানান, একপর্যায়ে হত্যা ও নগ্ন ছবি ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে নগদ ৫০ হাজার টাকা ও বিকাশের মাধ্যমে ৭৩ হাজার টাকা এবং মোবাইল ফোন ছিনিয়ে নেন আসামিরা। গত বৃহস্পতিবার ২০ হাজার টাকার দাবিতে আবারও ইসমাইলকে হুমকি দেন তারা। এ ঘটনায় পাবনা ডিবির কার্যালয়ে অভিযোগ করেন ভুক্তভোগী। অভিযোগ পেয়ে ঘটনাস্থলে অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় ৫ হাজার টাকা ও মোবাইল ফোন। তাদের বিরুদ্ধে পাবনা সদর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

আসামিদের জিজ্ঞাসাবাদের বরাতে পুলিশ সুপার জানান, বিভিন্ন সময় ব্যবসায়ীদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলে প্রেমের ফাঁদ ফেলতেন আসামিরা। পরে দেখা করার কথা বলে নিজ বাসায় ডাকতেন। বাড়িতে এলে সহযোগীদের নিয়ে ভুক্তভোগীদের মারধর করে নগ্ন ছবি ধারণ করতেন। এরপর ব্ল্যাকমেল করে মোটা অঙ্কের অর্থ আদায় করতেন।