পবা থানা-পুলিশের হেফাজতে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ ছবি

রাজশাহী মহানগরীতে শারীরিক প্রতিবন্ধী কিশোরীকে বিয়ের প্রলোভন দিয়ে অপহরণ করে ধর্ষণের ঘটনায় জড়িত ধর্ষককে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) পবা থানা-পুলিশ। গত সোমবার (১৫ মে) বিকেলে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার নাজিম আলী (৪০) পবা থানার চৌবাড়িয়া পশ্চিমপাড়ার মান্নানের ছেলে। খবর আরএমপি নিউজের।

জানা যায়, রাজশাহী মহানগরীর পবা থানার চৌবাড়ীয়া পশ্চিমপাড়ার এক শারীরিক প্রতিবন্ধী এসএসসি পরীক্ষার্থী ১৪ মে সকাল ৬টার দিকে পবা থানার নওহাটায় প্রাইভেট পড়ার জন্য যায়। প্রাইভেট পড়া শেষে বাড়ি ফিরে না এলে তার বাবা-মা খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে তাঁরা ওই দিন রাতেই পবা থানায় একটি নিখোঁজ ডিজি করেন। পরদিন সোমবার সকাল ৬টার দিকে এক ভ্যানচালক জেকের আলী ওই তরুণীকে চৌবাড়িয়া এলাকায় কান্নারত অবস্থায় দেখে তাঁকে বাড়িতে পৌঁছে দেয়।

বাড়িতে এসে কিশোরী তার বাবা-মাকে জানায়, গত রোববার সকাল সাড়ে ১০টায় প্রাইভেট শেষে দুয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বাড়ি ফেরার জন্য অপেক্ষা করছিল। এ সময় আসামি নাজিম তাকে বিয়ের প্রলোভন ও ভয় দেখিয়ে অপহরণ করেন। এরপর তাকে ভ্যানে নিয়ে বিভিন্ন স্থানে ঘুরে ওই দিন সন্ধ্যা ৭টায় পবার চৌবাড়িয়া এলাকায় ভুট্টাখেতে নিয়ে ধর্ষণ করেন। পরে নাজিম তাকে রেখে পালিয়ে যান। ওই কিশোরীর বাবার এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে পবা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা রুজু হয়।

মামলার পর উপ-পুলিশ কমিশনার (শাহ মখদুম) নূর আলম সিদ্দিকীর সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এ এইচ এম আসাদ হোসেনের নেতৃত্বে পবা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো. মোবারক পারভেজ, এসআই শামীম হোসেনসহ সঙ্গীয় ফোর্স আসামি গ্রেপ্তারে অভিযান শুরু করেন।

অবশেষে পবা থানা পুলিশের ওই টিম গত সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামি নাজিমকে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।