পোল্যান্ডে দুর্ঘটনাকবলিত প্লেন। ছবি: সংগৃহীত

পোল্যান্ডে একটি ছোট প্লেন বিধ্বস্ত হয়েছে। দেশটির রাজধানী ওয়ারশ-এর কাছে একটি এয়ারফিল্ডের হ্যাঙ্গারে বিমানটি বিধ্বস্ত হয়। এতে পাঁচজন নিহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেন। যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী অ্যাডাম নিয়েডজিয়েলস্কি বলেন, স্থানীয় সময় সোমবারের ওই দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। এ ছাড়া কমপক্ষে আরও সাতজন আহত হন।

দমকল বাহিনীর বরাত দিয়ে পোলিশ গণমাধ্যমের খবরে বলা হয়েছে, লোকজন খারাপ আবহাওয়া থেকে বাঁচতে এয়ারফিল্ডের হ্যাঙ্গারে আশ্রয় নিয়েছিল। সে সময়ই ওই দুর্ঘটনা ঘটেছে।

কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে, বিষয়টি এখনো নিশ্চিত নয়। তবে দমকল বাহিনীর মুখপাত্র মোনিকা নোয়াকোয়াস্কা ব্রিন্দা বলেন, খারাপ আবহাওয়ার কারণে ওই দুর্ঘটনা ঘটতে পারে।

ওয়ারশ থেকে ৪৭ কিলোমিটার (২৯ মাইল) দূরের ক্রিকিনো গ্রামে ওই দুর্ঘটনা ঘটে। প্লেনটি বিধ্বস্ত হওয়ার পরপরই সেখানে চারটি হেলিকপ্টার ও ১০টি অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়।

পোলিশ গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দুর্ঘটনার শিকার প্লেনটি সেসনা ২০৮ মডেলের। স্থানীয় দমকল বিভাগ নিশ্চিত করেছে যে ক্রিকিনোর একটি এয়ারফিল্ডে ওই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার একটি ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করা হয়েছে। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে পুলিশকে ফোন করা হয়। সূত্র: আজকের পত্রিকা।