রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে সোমবার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার। ছবি: বাংলাদেশ পুলিশ

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে অবসরে যাওয়া পুলিশ সদস্যদের অবসর-পরবর্তী সব সেবা নির্বিঘ্ন করতে পেনশন অ্যান্ড রিটায়ার্ড সার্ভিস নামে নতুন একটি শাখা চালুর ঘোষণা দিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার।

আজ সোমবার সকালে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ডিএমপি কমিশনার নতুন এই শাখা চালুর ঘোষণা দেন।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, “ইতোপূর্বে অবসরে যাওয়া পুলিশ সদস্যদের পেনশন পাওয়া অনেক কষ্টকর ছিল। তখন তাঁদের সেবা সহজ করার জন্য ডিএমপিতে ‘ওয়ান-স্টপ পেনশন সার্ভিস’ চালু করা হয়। এরপরও কিছু সদস্যের পেনশন পেতে কমিশনারের দপ্তরে যাওয়ার প্রয়োজন হয়। এ কারণে ডিএমপির ‘ওয়ান-স্টপ পেনশন সার্ভিস’-এর সেবার মান বাড়ানোর পাশাপাশি এখন থেকে যাঁরা অবসরে যাবেন, তাঁদের অবসরকালীন পুলিশি সেবাসংক্রান্ত যেকোনো সহযোগিতার ক্ষেত্রে ‘পেনশন অ্যান্ড রিটায়ার্ড সার্ভিস সেকশন’ দায়িত্ব পালন করবে। তাদের সকল সেবা নির্বিঘ্ন ও স্বচ্ছন্দে করতে ডিসি হেডকোয়ার্টার্সের তত্ত্বাবধানে কাজ করবে এই শাখা।”