কক্সবাজারের পেকুয়ায় ৫০ হাজার ইয়াবা বড়ি জব্দ করা হয়েছে। এ সময় ইয়াবা কারবারি ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ করা হয়েছে ইয়াবা পাচারে ব্যবহৃত একটি কার ও দুটি মোটরসাইকেল। আজ রোববার সকালে পেকুয়া সদর ইউনিয়নের হরিণাফাঁড়ির নুইন্যা-মুইন্যা ব্রিজের ওপর এই অভিযান চালায় পেকুয়ার থানা-পুলিশ। খবর কালের কণ্ঠের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সুলতান আহমদের ছেলে ওমর ফারুক (২৯), মৃত নবী হোছেনের ছেলে শহীদুল ইসলাম (২৮), আলী আহমদের ছেলে জয়নাল আবেদীন (৪৮), মাহবুবুল আলমের ছেলে রিদুয়ানুল করিম (২২), আবদু ছবুরের ছেলে মো. সজিব (২৩) মো. রাজু (২৭), মৃত সাধন চৌধুরীর ছেলে ডাবলু চৌধুরী (৪১)। তাঁদের বাড়ি আমিরাবাদ ও সুখছড়ি ইউনিয়নের সুন্নিয়া পাড়া ও সুখছড়ি গ্রামে।

পেকুয়া থানার অপারেশন অফিসার মো. মোজাম্মেল হোসেন জানান, পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার এসব ইয়াবা কারবারি স্বীকার করেছেন, বিক্রির উদ্দেশ্যে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট কক্সবাজারের উখিয়ার কোর্টবাজার থেকে ক্রয় করেন। সেই চালান তাঁদের ব্যবহৃত কার ও দুটি মোটরসাইকেলে করে কক্সবাজার সদর, রামু, চকরিয়া ও পেকুয়া হয়ে চট্টগ্রামের লোহাগাড়ায় নিয়ে যাচ্ছিল। ইতিমধ্যে একই সিন্ডিকেট ইয়াবার বড় চালান চট্টগ্রাম ও ঢাকায় পৌঁছে দেয় বলে স্বীকার করে।

অভিযানে নেতৃত্ব দেওয়া পেকুয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে পুলিশ এই অভিযান চালায়। এ সময় সর্বোচ্চসংখ্যক ইয়াবার চালান জব্দ করা হয়েছে পেকুয়ায়। গ্রেপ্তার হওয়া ইয়াবা কারবারিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পেকুয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। তাঁদের আদালতে হাজির করার প্রক্রিয়া চলছে।