অ্যান্টি টেরোরিজম ইউনিটের অভিযানে গ্রেপ্তার জেএমবির তিন সদস্য মো. মফিদুল ইসলাম, মো. বুলবুল ইসলাম ওরফে বাবলু ও মো. লাভলু ইসলাম। ছবি: বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে। নীলফামারীর বিভিন্ন জায়গা থেকে ১১ ডিসেম্বর (শনিবার) তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত তিনজন হলেন মো. মফিদুল ইসলাম (২৯), মো. বুলবুল ইসলাম ওরফে বাবলু (২৫) ও মো. লাভলু ইসলাম (২৭)।

পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নীলফামারীর বিভিন্ন এলাকায় গত ৪ ডিসেম্বর অভিযান চালিয়ে জেএমবির পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে অ্যান্টি টেরোরিজম ইউনিট। নীলফামারী সদর থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়ের মামলায় তাঁদের গ্রেপ্তারের পর ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। ওই পাঁচজনের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ১১ ডিসেম্বর নীলফামারীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় তিন সদস্য মফিদুল, বুলবুল ও লাভলুকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গ্রেপ্তারকৃত তিনজনের কাছ থেকে তিনটি অ্যান্ড্রয়েড মুঠোফোন ও একটি ফিচার ফোন জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছেন।