বাংলাদেশ পুলিশ হকি চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও পুরস্কার বিতরণের খণ্ডচিত্র। কোলাজ: পুলিশ নিউজ

বাংলাদেশ পুলিশ হকি চ্যাম্পিয়নশিপে টানা ১৬তম শিরোপা জিতেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে সোমবার অনুষ্ঠিত ফাইনালে ডিএমপি ২-১ গোলে হারায় আর্মড পুলিশ ব্যাটালিয়নকে (এপিবিএন)।

প্রথমার্ধে ইব্রাহিমের দেওয়া গোলে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল এপিবিএন। দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ফ্র্যাঞ্চাইজি হকি খেলার অভিজ্ঞতাসম্পন্ন কাঞ্চনের দল ডিএমপি।
তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে সোহেল দুই গোল করে ডিএমপির শিরোপা নিশ্চিত করেন। ১৯৯৩ থেকে ২০২৩ সাল নাগাদ দুই দল ফাইনাল খেলছে। এর মধ্যে ১৯৯৩ থেকে ২০০৬ সাল পর্যন্ত এপিবিএন চ্যাম্পিয়ন হয়। আর ২০০৭ থেকে ২০২৩ সাল পর্যন্ত টানা চ্যাম্পিয়ন ডিএমপি।

ফাইনাল শেষে বিজয়ীদের পুরস্কৃত করেন অ্যাডিশনাল আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) ও পুলিশ হকি ক্লাবের সভাপতি মো. আতিকুল ইসলাম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএমপির অ্যাডিশনাল কমিশনার (প্রশাসন) ও পুলিশ হকি ক্লাবের সহসভাপতি হাফিজ আক্তার, নৌ পুলিশের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) শফিকুল ইসলাম, ১২ এপিবিএনের অ্যাডিশনাল ডিআইজি (অধিনায়ক) মো. আনিছুর রহমান, ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, কুমিল্লা জেলার পুলিশ সুপার আবদুল মান্নান, মতিঝিল বিভাগের উপকমিশনার ও পুলিশ হকি ক্লাবের সম্পাদক হায়াতুল ইসলাম খান।