পুলিশ স্টাফ কলেজ এবং ফরাজী হাসপাতালের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। ছবি: বাংলাদেশ পুলিশ

একাডেমিক ও গবেষণার ক্ষেত্রে সহযোগিতার নিমিত্তে পুলিশ স্টাফ কলেজ এবং ফরাজী হাসপাতালের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) পুলিশ স্টাফ কলেজ এবং ফরাজী হসপিটাল লিমিটেডের (পিএইচএল) মধ্যে স্বাস্থ্য, শিক্ষা, গবেষণা ও সংশ্লিষ্ট বিষয়াদি পরিচালনা করার নিমিত্ত পিএসসির কনফারেন্স কক্ষে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। খবর ডিএমপি নিউজের।

কলেজের পক্ষে পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. ছিবগাত উল্লাহ (পিপিএম) এবং ফরাজী হসপিটাল লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানের চেয়ারম্যান ডা. আনোয়ার ফরাজী ইমন সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ স্টাফ কলেজের রেক্টর ড. মল্লিক ফখরুল ইসলাম বলেন, স্বাস্থ্য, শিক্ষা এবং স্বাস্থ্যবিষয়ক সচেতনতা পুলিশ সদস্যদের জন্য জরুরি। প্রতিনিয়ত স্ট্রেসের মধ্য দিয়ে কাজ করতে হয় বিধায় শারীরিক নানা ধরনের জটিলতা দেখা দেয়। পুলিশের সঙ্গে চিকিৎসকদের এবং চিকিৎসা প্রতিষ্ঠানের সহযোগিতামূলক মনোভাব থাকলে সব শ্রেণির মানুষ উপকৃত হতে পারে।

তিনি আরও উল্লেখ করেন, ফরাজী হসপিটাল গবেষণার ক্ষেত্রে নিরলস কাজ করায় পুলিশের গবেষণা কার্যক্রমে অবদান রাখতে পারে। অপচিকিৎসা ও ভুল চিকিৎসা জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর। পুলিশ সদস্যদের এ ধরনের সমস্যা মোকাবেলায় আইনি সহায়তা প্রদান করতে হয়। ফরাজী হসপিটালের অঙ্গসংগঠন ফরাজী ডেন্টাল এবং গবেষণা সেন্টার এগিয়ে আসায় রূপকল্প-২০৪১ বাস্তবায়নে সরকার ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবং উন্নত, সমৃদ্ধ বাংলাদেশকে সার্বিকভাবে নিরাপত্তা সহযোগিতা প্রদান করার জন্য সরকারঘোষিত স্মার্ট পুলিশিং কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

রেক্টর এ ধরনের উদ্যোগের সঙ্গে সংশ্লিষ্ট উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি চেয়ারম্যানসহ উপস্থিত সব চিকিৎসাবিদ ও হসপিটালের কর্মকর্তাগণকে আন্তরিক কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ফরাজী হসপিটালের চেয়ারম্যান ডা. আনোয়ার ফরাজী ইমন বলেন, পুলিশের সঙ্গে স্বাস্থ্য সুরক্ষা ও স্বাস্থ্য সচেতনতার বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্য দিয়ে নতুন দিগন্তের উন্মোচন ঘটল। আমরা ব্যাংক, বিমাসহ অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে একই ধরনের অংশীদারি কার্যক্রম পরিচালনা করে থাকি।

অনুষ্ঠানে পুলিশ স্টাফ কলেজের পক্ষে এসডিএস এস এম আক্তারুজ্জামান, এমডিএস মতিউর রহমান শেখ, এমডিএস মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ফরাজী হসপিটালের পক্ষে উপস্থিত ছিলেন হেড অব করপোরেট অ্যাফেয়ার্স মো. মোজাম্মেল হক, ম্যানেজার আপেল মাহমুদ প্রমুখ।