গোয়েন্দা পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শাহ আলী থানা-পুলিশ। এ সময় তাঁর কাছ থেকে পুলিশের ভুয়া আইডি কার্ড, ডিবির জ্যাকেট পরা ছবি ও ভিজিটিং কার্ড জব্দ করা হয়।

গত শুক্রবার (২৮ এপ্রিল) শাহ আলী থানা এলাকা থেকে আসামি মো. এনামুল হক মনিরকে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে ময়মনসিংহ সদর থানায় দস্যুতার মামলা রয়েছে।

শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম জানান, ১৪ এপ্রিল হযরত শাহ আলী মাজারে অভিযুক্ত মনিরের সঙ্গে ভুক্তভোগী আব্দুর রহিমের পরিচয় হয়। তখন ডিবির সহকারী উপপরিদর্শক হিসেবে নিজের পরিচয় দেন মনির। আলাপের একপর্যায়ে রেশনের মালামাল বিক্রির প্রস্তাব দেন মনির। তিনি দাবি করেন, রেশনের ডাল ও চিনি বিক্রি হয়ে গেছে, বাকি আছে ১ হাজার ৫০০ লিটার তেল। কিন্তু এ জন্য রেশন স্টোরের ইনচার্জকে ১ লাখ ৮০ হাজার টাকা দিতে হবে। তাঁর কাছে দেড় লাখ টাকা আছে আর ৩০ হাজার টাকা প্রয়োজন।

ওসি জানান, মনিরের কথা অনুযায়ী তাঁকে বিকাশে ৩০ হাজার টাকা দেন ভুক্তভোগী। এরপর পণ্য না দিয়ে কালক্ষেপণ করতে থাকেন মনির। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে শাহ আলী থানায় মামলা করেন ভুক্তভোগী। সেই মামলায় মনিরকে গ্রেপ্তার করা হয়।