বেলুন উড়িয়ে আইজিপি কাপ ময়মনসিংহ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের উদ্বোধন করেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীঘোষিত জিরো টলারেন্স নীতির আলোকে পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে দৃঢ়ভাবে কাজ করছে।

সোমবার (১২ ডিসেম্বর) সকালে ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থা ও ময়মনসিংহ জেলা পুলিশ আয়োজিত আইজিপি কাপ ময়মনসিংহ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ-২০২২ উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

বক্তব্য দিচ্ছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থা, প্রশাসন, জনপ্রতিনিধি, সাধারণ জনগণ, মিডিয়া—সবাই মিলে একই প্ল্যাটফর্মে একসঙ্গে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে আমরা নিয়ন্ত্রণে এনেছি। এ কার্যক্রম আগামী দিনেও অব্যাহত থাকবে।

পুলিশপ্রধান বলেন, বাংলাদেশ পুলিশ একটি পেশাদার বাহিনী। এ বাহিনীর প্রশিক্ষিত পেশাদার সদস্যরা সফলভাবে দেশের আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছে। যেকোনো ধরনের উচ্ছৃঙ্খলতা, যেকোনো নাশকতা মোকাবেলায় আমরা প্রস্তুত। আগামী দিনেও আইনশৃঙ্খলা রক্ষার যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশের সক্ষমতা রয়েছে।

পুলিশ গ্রন্থাগার, মুক্তিযুদ্ধ সংগ্রহশালা ও বিনোদন কর্নার উদ্বোধন করেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা সমুন্নত রাখা এবং জনগণের জানমালের নিরাপত্তায় যেভাবে আইন প্রয়োগ করা দরকার, পুলিশ ঠিক সেভাবেই দায়িত্ব পালন করছে। কারও পক্ষে নয়, পুলিশ পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে।

ময়মনসিংহ জেলার পুলিশ সুপার ও ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট পরিষদের চেয়ারম্যান মাছুম আহাম্মদ ভূঁঞার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমান, ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, আওয়ামী লীগের ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল এবং মহানগর শাখার সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত। আওয়ামী লীগের ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

ময়মনসিংহের পুলিশ সুপারের হল অব ফেম পরিদর্শন করেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

আইজিপি ময়মনসিংহ পুলিশ লাইনসে শহীদ বীর মুক্তিযোদ্ধা পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিন আহমেদ মাল্টিপারপাস শেড (কল্যাণ শেড) উদ্বোধন করেন।

পরে আইজিপি জেলার পুলিশ অফিসার ও ফোর্সের সঙ্গে মতবিনিময় করেন। সেখানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ পুলিশ জনগণকে সেবা প্রদানের মাধ্যমে যে সুনাম অর্জন করেছে, তা ধরে রাখার জন্য আমাদের সবাইকে আন্তরিকভাবে সচেষ্ট থাকতে হবে। ওপেন হাউজ ডে, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের সঙ্গে পুলিশের সম্পৃক্ততা বাড়ানো হয়েছে। তিনি বাংলাদেশ পুলিশকে জনগণের আস্থা ও ভরসাস্থলে পরিণত করতে পেশাদার মনোভাব নিয়ে দায়িত্ব পালনের আহ্বান জানান।

পুলিশপ্রধান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সফলভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। একসময় আমাদের মাথাপিছু আয় ছিল মাত্র ২০০ ডলার। বর্তমানে আমাদের মাথাপিছু আয় তিন হাজার ডলার। দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে বলেই বিনিয়োগ বাড়ছে, মানুষ ব্যবসা-বাণিজ্য করতে পারছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

পুলিশ অফিসার ও ফোর্সের সঙ্গে মতবিনিময় করেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। এ সময় ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য উপস্থিত ছিলেন। ছবি : বাংলাদেশ পুলিশ

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্যের সভাপতিত্বে মতবিনিময় সভায় অতিরিক্ত আইজি ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদ এবং ময়মনসিংহ রেঞ্জ ও জেলার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিকেলে প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন আইজিপি। বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী এবং ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁঞা। প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আইজিপি।

পরে আইজিপি জেলার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে এক সুধী সমাবেশে যোগ দেন।