পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণার ঘটনায় কুষ্টিয়ার ভেড়ামারা থেকে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। ছবি: পুলিশ নিউজ

কুষ্টিয়ায় পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরি দেওয়ার নামে প্রতারণার ঘটনায় আবুল কাশেম (৩২) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে ভেড়ামারা থানা-পুলিশ।

ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান রোববার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন।

গ্রেপ্তারকৃত আবুল কাশেম দৌলতপুর উপজেলার সোনাইকুন্ডি মাদ্রাসাপাড়া এলাকার বাসিন্দা।
আসামি আবুল কাশেম কনস্টেবল পদে চাকরির জন্য এক প্রার্থীর কাছ থেকে ১০ লাখ টাকা দাবি করেন। সে চাকরিপ্রার্থী ও তাঁর পরিবারকে কুষ্টিয়ার পুলিশ সুপারের (এসপি) সঙ্গে সরাসরি সাক্ষাৎ করিয়ে দেবেন বলেও জানান। পরে চাকরিপ্রার্থী ও তাঁর বাবাকে কুষ্টিয়া শহরে নিয়ে যান কাশেম। সেখানে একজনকে এসপি ও অপরজনকে পুলিশ লাইনস স্কুলের শিক্ষক হিসেবে পরিচয় করিয়ে দেন তিনি।

কাশেম, কথিত এসপি ও স্কুলশিক্ষক জানান, লিখিত পরীক্ষার পর টাকা দিতে হবে। এরই মধ্যে পুলিশের চাকরি পেতে কোনোভাবে অবৈধ টাকা লেনদেন হচ্ছে না বলে জানতে পারেন প্রার্থীর আত্মীয়স্বজন। তাঁরা বুঝতে পারেন, তিনজন প্রতারণা করছে।

গত ১ নভেম্বর প্রার্থীর লোকজন ভেড়ামারা থানাকে বিষয়টি জানান। পুলিশ অভিযোগ দিতে বললে প্রার্থী ও অভিভাবকেরা অভিযোগ দিতে অপারগতা প্রকাশ করেন।

পরে জ্যেষ্ঠ কর্তৃপক্ষের আদেশে ভেড়ামারা থানার উপপরিদর্শক (এসআই) দীপন কুমার ঘোষ বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে গত শনিবার মামলা করেন। ওই রাতেই কুষ্টিয়ার এসপি খাইরুল আলমের নির্দেশে আসামি আবুল কাশেমকে আল্লারদর্গার একটি স্কুলের মাঠ থেকে গ্রেপ্তার করা হয়।

ভেড়ামারা থানার ওসি মজিবুর রহমান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবুল কাশেম ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।