ইটনা থানা ও কিশোরগঞ্জ ডিবির অভিযানে গ্রেপ্তার ব্যক্তি। ছবি: পুলিশ নিউজ

বাংলাদেশ পুলিশে চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়া ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ইটনা থানা ও কিশোরগঞ্জ জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।

কিশোরগঞ্জ সদর থানাধীন নীলগঞ্জ এলাকা থেকে আজ বৃহস্পতিবার বেলা সোয়া চারটার দিকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

এর আগে ইটনা থানায় একটি লিখিত অভিযোগে বলা হয়, পুলিশে চাকরি দেওয়ার কথা বলে গত বছরের ১৫ জানুয়ারি অভিযুক্ত মো. আবদুল্লাহ্ আল মামুন অভিযোগকারী কাউসার মিয়াকে ৪ লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে পুলিশের চাকরি পাইয়ে দেওয়ার গ্যারান্টি দেন। অভিযোগকারী মো. কাউসার মিয়া অভিযুক্ত মো. আবদুল্লাহ আল মামুনের কথায় বিশ্বাস করে তাঁর পরিবারের লোকজনকে রাজি করিয়ে জমি বন্ধক, গরু বিক্রি ও ঋণ করে প্রথম ধাপে ২ লাখ ৫০ হাজার টাকা গত বছরের ২৫ জানুয়ারি দেন। পরবর্তী সময়ে বিভিন্ন সময়ে আরও ২ লক্ষ টাকা অভিযোগকারী অভিযুক্তকে দেন।

যথানিয়মে চাকরির পরীক্ষার পর চাকরি না হওয়ায় অভিযোগকারী টাকা ফেরত চাইলে অভিযুক্ত মো. আবদুল্লাহ আল মামুন দু-তিন দিনের মধ্যে টাকা ফেরতের আশ্বাস দেন। এরপর অভিযোগকারী মো. কাউসার একাধিকবার যোগাযোগ করে টাকা ফেরত পেতে ব্যর্থ হন। কিছুদিন পর এলাকার স্থানীয় সালিসের মাধ্যমে ১৫ দিনের মধ্যে টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও অভিযুক্ত মামুন টাকা ফেরত দেয়নি।

পরে কাউসার থানায় লিখিত অভিযোগ করলে এর পরিপ্রেক্ষিতে হওয়া মামলায় বৃহস্পতিবার কিশোরগঞ্জ সদর থানাধীন নীলগঞ্জ এলাকা থেকে আবদুল্লাহ আল মামনুকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা ইটনা থানার এসআই মোস্তাফিজুর রহমান আসামির কাছ থেকে ৭০ হাজার টাকা উদ্ধার করেন।

গ্রেপ্তার আসামি আবদুল্লাহ আল মামুনকে জেলহাজতে পাঠানো হয়েছে।