ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) সভায় সভাপতিত্ব করেন। ছবি: পুলিশ নিউজ

বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টেগ্রিটিতে রবিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টায় সংস্থাটির দুই দিনব্যাপী (১২-১৩ সেপ্টেম্বর) অপরাধ পর্যালোচনা সভা শুরু হয়েছে।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) সভায় সভাপতিত্ব করেন।

স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ পুলিশের সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলার পুলিশ সুপার সভায় অংশ নেন।

সভায় অতিরিক্ত আইজি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভার শুরুতে করোনা অতিমারিতে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভার শুরুতে করোনা অতিমারিতে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। ছবি: পুলিশ নিউজ
অতিরিক্ত আইজি (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) এম খুরশীদ হোসেন সভায় স্বাগত বক্তব্য দেন।

প্রথম দিনে ২০২১ সালের জানুয়ারি থেকে মার্চ এবং এপ্রিল থেকে জুন পর্যন্ত দুই কোয়ার্টারের সার্বিক অপরাধ পরিস্থিতি (ডাকাতি, দস্যুতা, খুন, দ্রুত বিচার আইনে মামলা, নারী ও শিশু নির্যাতন মামলা, অপহরণ, সিঁধেল চুরি, দাঙ্গা, মাদক, অস্ত্র ও গাড়ি উদ্ধার ইত্যাদি) সভায় তুলে ধরেন ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) এ ওয়াই এম বেলালুর রহমান।

কিশোর অপরাধ, মুলতবি মামলা, জনকল্যাণমূলক বেস্ট প্র্যাকটিসসহ আইনশৃঙ্খলা-সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন অপরাধ-সংক্রান্ত উন্মুক্ত আলোচনায় মাঠপর্যায়ের কর্মকর্তারা।