সংবাদ সম্মেলনে কথা বলছেন নওগাঁ জেলার পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বিপিএম। ছবি: পুলিশ নিউজ

ছয় বছর বয়সী এক কন্যাশিশুকে ধর্ষণের পর হত্যার মাত্র ৪ ঘণ্টার মধ্যে আসামিকে গ্রেপ্তার করেছে নওগাঁ জেলা পুলিশ। আসামি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় পরিচয় প্রকাশ করা হয়নি।

রোববার (২৪ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে নওগাঁ জেলার পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বিপিএম জানান, গতকাল শনিবার (২৩ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৬টায় নওগাঁর মান্দা থানাধীন লক্ষ্মীরামপুর গ্রামে এক শিশুর রক্তাক্ত বিবস্ত্র মরদেহ পাওয়া যায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশের একটি দল। তদন্তের একপর্যায়ে ঘটনাস্থলের পাশের বাড়ির এক কিশোর অপরাধীকে সন্দেহ করে পুলিশ। এরপর তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে শিশুটিকে ধর্ষণের পর হত্যার কথা স্বীকার করে ওই কিশোর। পরে রাত সোয়া ১০টার দিকে আসামিকে হেফাজতে নেয় পুলিশ।

জিজ্ঞাসাবাদে আসামি জানায়, গতকাল শনিবার বেলা আড়াইটার দিকে বাড়ির পাশে ভুক্তভোগী শিশুসহ কয়েকজন শিশু খেলা করছিল। খেলা শেষে অন্য শিশুরা চলে গেলেও কৌশলে ভুক্তভোগীকে বাঁশঝাড়ে নিয়ে ধর্ষণ করে সে। এ সময় শিশুটির যৌনাঙ্গ থেকে রক্তক্ষরণ হলে কান্না শুরু করে এবং বিষয়টি মা-বাবাকে জানানোর কথা বলে। এতে ক্ষিপ্ত হয়ে শিশুটির প্যান্টের কিছু অংশ ছিঁড়ে মুখে ঢুকিয়ে গলা চেপে হত্যা করে। পরে লাশ ঝাড়ের মধ্যে লুকিয়ে রাখে। পরে প্যান্টের ছেঁড়া অংশ ঘটনাস্থলের পাশে ধানখেতে ফেলে দেয়।

পুলিশ জানায়, রাতেই পুলিশ আসামিকে নিয়ে প্যান্টের ছেঁড়া অংশ উদ্ধার করে। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে মান্দা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আসামিকে আদালতে পাঠানো হয়েছে।