গ্রেপ্তার ৩ ছিনতাইকারী। ছবি: বাংলাদেশ পুলিশ।

ফেনীর রেলওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা ৩ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছেন। উদ্ধার করেছেন ছিনতাই করা মালামাল ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত সরঞ্জাম।

রেলওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, মো. মারুফ হাসান (১৬), মো. ফরহাদ (১৫) ও মো. ফাহাদ (১৪) মো. আরিফুল ইসলাম নামের চার কিশোর গত শুক্রবার (১০ জুন) আনুমানিক ভোর সাড়ে ৫টার সময় কুমিল্লা রেলওয়ে স্টেশন থেকে চট্টগ্রামে যাওয়ার উদ্দেশ্যে ২ নম্বর ডাউন চট্টগ্রাম মেইল ট্রেনের ছাদে ওঠে। ট্রেনটি গুণবতী রেলওয়ে স্টেশন পার হওয়ার কিছুক্ষণ পর শর্শদী এলাকা সময় অতিক্রম করার সময় আনুমানিক পৌনে ৭টার সময় ট্রেনের ছাদে থাকা ৩ জন ছুরি দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে তাদের কাছে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। এ সময় তারা বাধা দেওয়ার চেষ্টা করলে তাদেরকে কিল-ঘুষি মেরে মোবাইল ফোন ছিনিয়ে নেন।

পরে ট্রেনটি আনুমানিক ৭টার সময় ফেনী রেলওয়ে স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মের ৩ নম্বর লাইনে এসে দাঁড়ালে মো. মারুফ হাসান ট্রেনের ছাদ থেকে নিচে নেমে ঘটনার বিষয়ে ফেনী রেলওয়ে স্টেশন প্ল্যাটফর্মে ডিউটিরত এসআই মো. জারু মিয়াকে জানালে তিনি তাৎক্ষণিক সঙ্গীয় ফোর্স ও উপস্থিত অন্যান্য যাত্রীর সহায়তায় ট্রেনের ছাদ থেকে উল্লিখিত ৩ ছিনতাইকারীকে নিচে নামিয়ে গ্রেপ্তার করে নিজ হেফাজতে নেন।

খবর পেয়ে ওই স্থানে ফেনী রেলওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বরত ইনচার্জ এএসআই মো. আবদুল আলীম এসে ছিনতাইকারীদের দেহ তল্লাশি করে দুটি স্টিলের সুইচ গিয়ার ছুরি, তিনটি মোবাইল ফোন সেট ও কিছু টাকা উদ্ধার করেন।

গ্রেপ্তার ছিনতাইকারীরা হলেন মো. শাকিল হোসেন (২৩), মো. রবিউল ইসলাম (২১) ও মো. সুজন মিয়া (২২)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

এ ঘটনায় ৩ ছিনতাইকারীর বিরুদ্ধে লাকসাম রেলওয়ে থানায় মামলা করা হয়।