কবজি বিচ্ছিন্ন হওয়া পুলিশ সদস্য জনি খান। ইনসেটে গ্রেপ্তার আসামি।

চট্টগ্রামের লোহাগাড়ায় আসামি ধরতে গিয়ে সম্প্রতি পুলিশ সদস্য জনি খানের কবজি বিচ্ছিন্ন
করার ঘটনার মূল আসামি কবির আহমদকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

গতকাল বৃহস্পতিবার রাতে গুলিবিদ্ধ অবস্থায় লোহাগাড়ার পাহাড়ি এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। খবর জাগোনিউজের।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, ১৫ মে সকাল ১০টার দিকে লোহাগাড়া থানার পদুয়া ইউনিয়নের লালারখিল এলাকায় আসামি কবির আহমদের ধারালো দায়ের কোপে পুলিশ সদস্য জনি খানের হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে যায়। পরে অভিযান চালিয়ে লোহাগাড়ার পাহাড়ি এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর একজন সহযোগীকেও গ্রেপ্তার করা হয়েছে।

র‍্যাব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ৮টার দিকে লোহাগাড়া থানাধীন বড়হাতিয়া ইউনিয়নের গহিন পাহাড়ে পুলিশ কনস্টেবল জনি খানের ওপর হামলাকারী কবির আহমদকে গ্রেপ্তারে অভিযান চালায় র‌্যাব। এ সময় র‌্যাব সদস্যদের ওপর গুলি ছুড়লে দুর্বৃত্তদের সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধ হয়। গুলিবিদ্ধ অবস্থায় কবিরকে গ্রেপ্তার করা হয়েছে।

১৬ মে রাজধানীর মোহাম্মদপুরের আল মানার হাসপাতালে পুলিশ সদস্য জনি খানের হাতের কবজি টানা ১০ ঘণ্টার প্রচেষ্টায় জোড়া লাগানো হয়।

অপারেশরের পর আল মানার হাসপাতালের পরিচালক ডা. মো. শহিদুল্লাহ বলেন, একজন মানুষের সম্পূর্ণ দ্বিখণ্ডিত হয়ে পড়ে যাওয়া হাতে অনেকগুলো অংশ থাকে। সেগুলোকে আলাদা করে সিরিয়ালি বের করতে হয়। এরপর টানা প্রায় ১০ ঘণ্টার অপারেশনটি করতে হয়েছে। অপারেশনটি ছিল খুবই জটিল।

এ ব্যাপারে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান বলেন, আসামি ধরতে গিয়ে তাঁর দায়ের কোপে কবজি বিচ্ছিন্ন হওয়া পুলিশ সদস্য জনি খানের চিকিৎসার সার্বক্ষণিক খোঁজখবর রাখছে পুলিশ হেডকোয়ার্টার্স। তাঁর সুচিকিৎসার জন্য পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা নির্দেশনা দিয়েছেন। পুলিশের কল্যাণ ট্রাস্টসহ জেলা পুলিশ থেকেও তাঁর চিকিৎসায় সহায়তা করা হবে। নিজের জীবন বাজি রেখে সাহসী কাজের জন্য ভূমিকা রাখায় আর্থিক অনুদানও তাঁকে দেওয়া হবে। এ ছাড়া পুলিশ হেডকোয়ার্টার্স সর্বোচ্চ সহায়তা করবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আসামি কবির আহমদ (৩৫) পদুয়া ইউনিয়নের লালারখিল এলাকার মৃত আলী হোসেনের ছেলে। তিনি এলাকায় বেপরোয়া ও দুর্ধর্ষ হিসেবে পরিচিত এবং নানা অপরাধে জড়িত।