গ্রেপ্তার রবিউল ইসলাম ও মাহফুজ রানা।

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ওয়ারেন্টভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃতরা প্রায় আট বছর ধরে পলাতক ছিলেন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন এটিইউর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান। খবর জাগো নিউজের।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. রবিউল ইসলাম (২৯) ও মো. মাহফুজ ওরফে রানা (২৮)। তাঁদের বাড়ি দিনাজপুরের চিরিরবন্দরে।

আসলাম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার সাভার এলাকায় অভিযান চালিয়ে হিযবুত তাহরীরের ওয়ারেন্টভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাঁদের কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

তিনি বলেন, ২০১৩ সালের ২৭ ডিসেম্বর গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডিএমপির শাহবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন।

ঘটনার বর্ণনা দিয়ে এটিইউর পুলিশ সুপার বলেন, গ্রেপ্তারকৃত রবিউল ইসলাম ও মাহফুজ রানা ২০১৩ সালের ২৭ ডিসেম্বর রাজধানীর শাহবাগ থানাধীন সেগুনবাগিচা কার্পেট গলির চৌরাস্তা থেকে হিযবুত তাহরীরের কয়েকজনকে নিয়ে সরকার ও রাষ্ট্রবিরোধী এবং নাশকতামূলক কার্যক্রমের উদ্দেশ্যে মিছিল বের করেন। মিছিলটি প্রেসক্লাবের দিকে অগ্রসর হওয়ার সময় শাহবাগ থানা-পুলিশ বাধা দিলে তাঁরা উপর্যুপরি পুলিশের ওপর আক্রমণ করেন।

তিনি আরও জানান, এ ঘটনায় ২০১৩ সালের ২৮ ডিসেম্বর রবিউল, মাহফুজসহ কয়েকজনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে আসামিরা জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান।
আদালতে হাজিরা না দেওয়ায় তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।