ডিবির হেফাজতে ডাকাতদলের ৪ সদস্য। ছবি: পুলিশ নিউজ

নরসিংদীর পলাশ থানা এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে বিদেশি পিস্তলসহ ডাকাতদলের চার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও পলাশ থানার যৌথ অভিযানে গত ২৯ জানুয়ারি রাতের দিকে ঘোড়াশালের মিয়াপাড়া এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন নূরে আলম ওরফে নূরুল আমিন ওরফে মিঠাই (৫০), রুবেল মিয়া (৩২), আলামিন (৩৪) ও গাড়িচালক আবু তাহের (৫৬)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে দলের বাকি ১০/১১ জন পালিয়ে যাওয়ায় গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এ সময় আসামিদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি দেশি পাইপ গান, একটি চাইনিজ কুড়াল, ২টি গুলি, একটি রামদা, একটি চাপাতি এবং ৪টি গুলির খোসা জব্দ করা হয়। আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

জব্দকৃত আলামত। ছবি: পুলিশ নিউজ

পুলিশ আরও জানায়, গ্রেপ্তার আসামিরা কুখ্যাত ডাকাতদলের সদস্য। তাঁদের মধ্যে আসামি নূরে আলমের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৪টি মামলা এবং মাধবদী থানায় ৩টি পরোয়ানা মূলতবি আছে। আসামি রুবেলের বিরুদ্ধে ৪টি মামলা এবং বেলাব থানায় ২টি পরোয়ানা মূলতবি আছে। এ ছাড়া আলামিনের বিরুদ্ধে ৪টি এবং আবু তাহেরের বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে।